'অনন্যা শীর্ষদশ সম্মাননা ২০১৯' এর জন্য নির্বাচিত নাসিমা আক্তার নিশা

নাসিমা আক্তার নিশা
অনন্যা শীর্ষদশ সম্মাননা ২০১৯ এ ভূষিত হতে যাচ্ছেন নাসিমা আক্তার নিশা। আগামী ১১ সেপ্টেম্বর রাত ৮টায় অনুষ্ঠিতব্য 'অনন্যা শীর্ষদশ সম্মাননা ২০১৯' অনুষ্ঠানের মধ্য দিয়ে তাকে এ সম্মাননায় ভূষিত করা হবে।

বাংলাদেশের আইটি খাতে নারীর অগ্রযাত্রায় অনন্য এক দৃষ্টান্ত নাসিমা আক্তার নিশা। বর্তমানে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) জয়েন্ট সেক্রেটারি হিসেবে কাজ করছেন তিনি।

 

২০০৬ সালের শেষের দিকে নাসিমার শরীরে দানা বাঁধে একটি রোগ, যা তাকে ভুগিয়েছিল প্রায় চার বছর। চিকিৎসার জন্য দেশের বাইরে যাওয়ার আগে বাংলাদেশে যৌথভাবে একটা গেমিং কোম্পানি প্রতিষ্ঠা করেন। চিকিৎসা শেষে ফিরে আসেন দেশে। এরপর বিশ্ববিদ্যালয়ের বন্ধুদের সাহায্যে প্রতিষ্ঠা করলেন ‘রিভারি করপোরেশন’। এর মাঝে মহাখালীতে একটি গার্মেন্ট চালিয়েছেন। সময়-স্বল্পতার কারণে গার্মেন্টটি বন্ধ করে দেন। পুরোটা সময় দিতে থাকেন ই-ক্যাবের পেছনে। বলা চলে একাই ই-ক্যাবকে সফল করে তুলেছেন নিজের সাংগঠনিক ক্ষমতা দিয়ে।

 

মেয়েদের জন্য প্রতিষ্ঠা করেন ই-কমার্স সাইট ওমেন অ্যান্ড ই-কমার্স (উই)। এখান থেকে নারী উদ্যোক্তাদের ব্যবসা দাঁড় করাতে তাদের নানাভাবে সহযোগিতা করছেন।

 

'অনন্যা শীর্ষদশ সম্মাননা ২০১৯' দেখতে চোখ রাখুন পাক্ষিক অনন্যার ফেসবুক পেজ ও ওয়েবসাইটে।