আদর্শ বাবা হিসেবে পাঠ্যবইয়ে সুশান্ত

আদর্শ বাবা হিসেবে পাঠ্যবইয়ে সুশান্ত
আদর্শ বাবা হিসেবে পাঠ্যবইয়ে সুশান্ত
এবার সুশান্ত জায়গা করে নিলেন পাঠ্যবইয়ে।  বাংলা পাঠ্যপুস্তকে ঠাঁই পেয়েছেন আদর্শ বাবা হিসেবে। শুধু সুশান্ত নয়, সেখানে ঠাঁই পেয়েছে তার সাবেক প্রেমিকা অঙ্কিতাও। একটি শিশুর সঙ্গে  আদর্শ বাবা-মা হিসেবে বাংলা বইয়ে ছাপা হয়েছে সুশান্ত আর অঙ্কিতার ছবি।

বলিউড তারকা সুশান্ত সিং রাজপুতকে অন্যতম প্রতিভাবান অভিনেতা হিসেবে ধরা হত। কিন্তু প্রায় এক বছর আগে মুম্বাইতে তার নিজস্ব ফ্ল্যাটেই তাকে মৃত অবস্থায় পাওয়া যায়। এরপর তার মৃত্যু নিয়ে তৈরি হয় নানান রহস্যের। তরুণ এই প্রতিভাবান অভিনেতার এমন মৃত্যু মেনে নিতে পারেনি তার পরিবার ও অনুরাগীরা। আর তাই জাস্টিস ফর সুশান্ত'  হ্যাশট্যাগে সুশান্তের রহস্যজনক মৃত্যুর বিচার চাইতে থাকেন সকলে।  

 

 

এবার সুশান্ত জায়গা করে নিলেন পাঠ্যবইয়ে।  বাংলা পাঠ্যপুস্তকে ঠাঁই পেয়েছেন আদর্শ বাবা হিসেবে। শুধু সুশান্ত নয়, সেখানে ঠাঁই পেয়েছে তার সাবেক প্রেমিকা অঙ্কিতাও। একটি শিশুর সঙ্গে আদর্শ বাবা-মা হিসেবে বাংলা বইয়ে ছাপা হয়েছে সুশান্ত আর অঙ্কিতার ছবি। সুশান্ত ও অঙ্কিতা জুটির জনপ্রিয় মেগা সিরিয়াল পবিত্র রিশতার ছবি এটি। জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত ‘ছিছোড়ে’ ছবিতে একজন আদর্শ বাবার ভূমিকায় অভিনয় করেন সুশান্ত। 

 

 

সুশান্তের বন্ধু স্মিতা পারিখ তার টুইটার অ্যাকাউন্টে পাঠ্যবইয়ের এই পাতাটি শেয়ার করে প্রথম সবার সামনে আনেন। স্মিতা পারিখ ছবিটি শেয়ার করে লিখেছেন, বাংলা বইয়ে পরিবারে বাবার গুরুত্ব বোঝাতে সুশান্তের ছবি ব্যবহার করা হয়েছে। আমি গর্বিত। এতে পরিষ্কার বোঝা যাচ্ছে আমাদের শিক্ষা দপ্তরও মনে করে সে সেরা।' স্মিতা পারিখের এই পোস্টে কমেন্টের বন্যা বয়ে যায়। সুশান্তকে ঘিরে তার ভক্তদের  তাদের আবেগ, ভালোবাসা ঝরে পড়ে । 

 

 

এর আগেও প্রাইমারি তৃতীয় শ্রেণির বিজ্ঞান বইতে সুশান্তের ছবি ছাপানো হয়েছিল। সেখানে মানুষ আর জন্তুর মধ্যে পার্থক্য বোঝানোর জন্য তার ছবি ব্যবহার করা হয়েছিল।