'বঙ্গবন্ধু' গ্রন্থের মোড়ক উন্মোচন করলেন কামরুন নাহার

'বঙ্গবন্ধু' গ্রন্থের মোড়ক উন্মোচন করলেন কামরুন নাহার
'বঙ্গবন্ধু' গ্রন্থের মোড়ক উন্মোচন করলেন কামরুন নাহার
কবি মুহাম্মদ নুরুল হুদা বলেন, বাংলা সাহিত্যে বইটি মাইলফলক হয়ে থাকবে। বঙ্গবন্ধুকে নিয়ে এ রকম গ্রন্থ আগে প্রকাশিত হয়নি বলে জানান এই জাতিসত্তার কবি।

বাংলাদেশের বিশিষ্ট লেখিকা, সমাজসেবিকা ও শিক্ষাবিদ প্রফেসর কামরুন নাহার পলিন সম্পাদিত নতুন গ্রন্থ 'বঙ্গবন্ধু: দ্য ফাদার অব দ্য ন্যাশন'-এর মোড়ক উন্মোচিত হয়েছে। তিনি বাংলাদেশের কিংবদন্তি উদ্যোক্তা ও হামদর্দ বাংলাদেশের প্রতিষ্ঠাতা ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়ার সহধর্মিণী।

 

গত রবিবার বইমেলা প্রাঙ্গণে বইটির মোড়ক উন্মোচন করেন জাতিসত্তার কবি মুহাম্মদ নুরুল হুদা ও জাতীয় কবিতা পরিষদের সাবেক সাধারণ সম্পাদক কবি আসলাম সানী। গ্রন্থটিতে বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানাসহ বাংলাদেশ ও ভারতের প্রখ্যাত লেখকদের বিশ্লেষণধর্মী লেখা স্থান পেয়েছে।

 

এ প্রসঙ্গে কবি মুহাম্মদ নুরুল হুদা বলেন, বাংলা সাহিত্যে বইটি মাইলফলক হয়ে থাকবে। বঙ্গবন্ধুকে নিয়ে এ রকম গ্রন্থ আগে প্রকাশিত হয়নি বলে জানান এই জাতিসত্তার কবি।

 

জনপ্রিয় ছড়াকার ও কবি আসলাম সানি বলেন, বইটির জন্য দিনরাত পরিশ্রম করেছেন প্রফেসর কামরুন নাহার পলিন। তার সুনির্বাচিত সম্পাদনায় এটি অমূল্য সম্পদে পরিণত হয়েছে।

 

প্রফেসর কামরুন নাহার পলিন বাংলাদেশের একজন সুপরিচিত লেখিকা। লেখালেখির পাশাপাশি তিনি দীর্ঘদিন অধ্যাপনায় নিয়োজিত ছিলেন।  তিনি সমাজসেবামূলক নানা কাজের মাধ্যমে সবসময়ই মানুষের পাশে দাঁড়ান।