Skip to content

১লা অক্টোবর, ২০২২ খ্রিষ্টাব্দ | শনিবার | ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

‘অপরাজিতা’ সম্মাননায় ভূষিত ১০ বিশিষ্ট নারী

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে প্রদান করা হয়েছে ‘অপরাজিতা-২০২১’ সম্মাননা। এ বছর আর্থ-সামাজিক বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ১০ জন বিশিষ্ট নারীকে দেয়া হয়েছে এ সম্মাননা। 

 

সম্মাননাপ্রাপ্ত ১০ অপরাজিতার মধ্যে পাঁচ জন বীর মুক্তিযোদ্ধা নারী। তারা হলেন- আয়েশা বেগম, মুস্তারী শফি, রিজিয়া বেগম, হাফিজা বেওয়া ও শিল্পী শাহিন সামাদ। অন্যান্য বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য সম্মাননা পেয়েছেন কথা সাহিত্যিক আনোয়ারা সৈয়দ হক, নারী উদ্যোক্তা মৌসুমি ইসলাম, প্রথম নারী উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম, পর্বত আরোহী নিশাদ মজুমদার ও ফিফা রেফারি জয়া চাকমা।

 

অনুষ্ঠানটি আয়োজিত হয় আমিন জুয়েলার্স ও বাঘবাংলা এন্টারটেইনমেন্টের সৌজন্যে।  গতকাল ২রা মার্চ মঙ্গলবার  রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজন করা হয় উক্ত অনুষ্ঠানের। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। এছাড়াও বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

 

এছাড়াও অনুষ্ঠানে  আরও উপস্থিত ছিলেন আমিন জুয়েলার্সের ব্যবস্থাপনা পরিচালক কাজী আমিনুল ইসলাম, কাজী এগ্রো লিমিটেডের চেয়ারম্যান ইসমত আরা জাকিয়া, এনটিভির পরিচালক আসফাক উদ্দিন আহমেদ, বাঘবাংলা এন্টারটেইনমেন্টের ব্যবস্থাপনা পরিচালক সাকিব ইবনে সুলতান প্রমুখ।