Skip to content

২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিষ্টাব্দ | রবিবার | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

অজ্ঞাত লাশ কাঁধে ২ কিলোমিটার হাঁটলেন সিরিশা

ঘটনাটি ঘটেছে ভারতের অন্ধ্র প্রদেশের শ্রীকাকুলাম জেলার পালাসা শহরে। পরে ঘটনার ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়। নেটিজেনরা ওই নারী কর্মকর্তার ভূয়সী প্রশংসাও করছেন।

 

জানা যায়, লাশটির শেষকৃত্যের জন্য কিছু লোক প্রয়োজন ছিল। কিন্তু কেউই এগিয়ে আসছিলেন না। শেষে ঘটনাস্থলে উপস্থিত সিরিশা নামে ওই নারী পুলিশ কর্মকর্তা লাশের খাটিয়ার এক পাশ ধরলেন। তাকে দেখেই পরে এক ব্যক্তি আরেক পাশ ধরেন। আর সেই মরদেহ সৎকারের জন্য কাঁধে তুলে দুই কিলোমিটার পথ হেঁটে যান ওই নারী।

 

জানা গেছে, সিরিশা ভারতের অন্ধ্র প্রদেশের পালাসাতে পুলিশের উপ-পরিদর্শক (এসআই) পদে কর্মরত। সম্প্রতি ভাইরাল হওয়া সেই ভিডিওতে দেখা গেছে, খাটিয়ায় লাশ কাঁধে নিয়ে ধান ক্ষেতের মধ্য দিয়ে হেঁটে চলেছেন সিরিশা। তাকে সাহায্য করছিলেন আরেক ব্যক্তি। এই দুজনে মিলেই লাশ সৎকারের জায়গায় পৌঁছান।

 

অন্ধ্র প্রদেশ পুলিশ বিভাগ সিরিশার এমন কাজের ভূয়সী প্রশংসা করেছে। এক টুইট বার্তায় ওই ঘটনার একটি ভিডিও শেয়ার করেছে তারা। সেই ভিডিওতে দেখা যায়, আশপাশের লোকজন বলছিলেন, ‘ম্যাডাম, চলে যান’। জবাবে কে সিরিশা বলছিলেন, ‘সমস্যা নেই, সব ঠিক আছে।’

 

এই ঘটনার ছবি ও ভিডিও অনেক পুলিশের অনেক ঊর্ধ্বতন কর্মকর্তা ও রাজনীতিবিদরাও শেয়ার করেছেন। বিজেপির অন্ধ্র প্রদেশের দায়িত্বপ্রাপ্ত সুনীল দেওধর টুইটারে ভিডিওটি শেয়ার করে লিখেছেন, ‘কে সিরিশাকে স্যালুট জানাই। তিনি জনগণের প্রতি তার দায়িত্ববোধ দেখিয়েছেন।’