Skip to content

২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিষ্টাব্দ | বৃহস্পতিবার | ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

নবদম্পতির পছন্দের উপহারটি হোক আপনার

চলছে বিয়ের মৌসুম। এই মৌসুমে পরিচিত হোক বা অপরিচিত, বিয়েতে উপহার দেওয়া বা নেওয়া নিয়ে পড়তে হয় নানা চিন্তায়। একটা সিদ্ধান্তে পৌঁছানো হয়ে পড়ে বেশ কঠিন। অথচ প্রতিনিয়তই আমাদের এমন অনেক সিদ্ধান্ত নিতে হয়। তবে পকেটসই হবে আবার তাতে রুচির ছাপও থাকবে স্পষ্ট এমন উপহার প্রায় সকলেই খোঁজেন। উপহারের কোনো বাধ্যবাধকতা নেই, এটি সামাজিক একটি রীতিমাত্র। উপহারভেদে থাকে আত্মীয়, বন্ধুত্ব বা শুভাকাঙ্ক্ষীর ছাপ। তবে চলুন এবার জেনে নেওয়া যাক বিয়ের মৌসুমে সাধ ও সাধ্যের মধ্যে সমন্বয় করে পছন্দসই উপহার কিভাবে দিবেনঃ

 

বিয়ে বাড়িতে কনের জন্য শাড়ি বা গয়না দেওয়ার প্রচলন রয়েছে অনেক আগে থেকেই। শাড়ি- গহনা ছাড়াও  বড় ব্যাগ বা বিশেষ কোনো মেকআপ কিট দিতে পারেন। পোশাক দিতে চাইলে আগে থেকেই জেনে নিতে চেষ্টা করুন, যার জন্য পোশাকটি কেনা হচ্ছে, তিনি কী ধরনের পোশাক বা কোন ধরনের রং পছন্দ করেন। বরের জন্য যদি পাঞ্জাবি নিতে চান সেক্ষেত্রে সাইজের প্রতি খেয়াল রাখবেন।
 
নতুন সংসারে অনেক জিনিসপত্রের প্রয়োজন হয়। সংসারের প্রয়োজনীয় বিভিন্ন  উপকরণও আপনি আপনার সাধ্যমত উপহার দিতে পারেন। রান্নার নন-স্টিক প্যান, তাওয়া, হ্যান্ড ব্লেন্ডার হোক বা ইলেক্ট্রিক কেটলি, ইস্ত্রি, জুসার, মিক্সার গ্রাইন্ডার, রাইস কুকারের মত উপহারও আপনি আপনার বাজেটের মধ্যেই পেয়ে যাবেন। তাদেরও বেশ কাজে আসবে। 

নতুন দম্পতিদের সংসার সাজানোর জন্য  পেইন্টিং, টেবিল লাম্প, ফটো ফ্রেম, কফি মগ সেট, ছুরি-কাঁটা-চামচের সেট এইগুলিও ভীষণ দরকারি ও মানানসই উপহার । কনের জন্য পারিজাত ডিজাইনের জুয়েলারি বক্স একটি সুন্দর উপহার। আয়না, ল্যাম্পশেড, ফটোফ্রেম, মোমদানি, নানা রকম মোম, ফুলদানি আর শোপিসও মন্দ হবে না।

আপনি চাইলে ইলেক্ট্রনিক বিভিন্ন সামগ্রীও দিতে পারেন। মোবাইল সেট, ক্যামেরা, ট্যাব, আইপ্যাডসহ অন্যান্য উপহারও আপনার সাধ্যের মধ্যে  মানানসই হতে পারে। ডিজিটাল অ্যালবাম স্বল্প খরচের মধ্যে দারুণ হয়।

অনুষ্ঠানে যদি অফিস কলিগ বা বন্ধুরা একসঙ্গে যান তবে সেক্ষেত্রে উপহার নির্বাচনটা ভিন্নভাবে করতে পারেন। সবাই মিলে বড়সড় একটা উপহার কিন্তু মন্দ হয় না। এলইডি টেলিভিশন, মাইক্রোওয়েভ ওভেন, ওয়াশিং মেশিন, এমনকি ছোটখাটো কোনো আসবাবও হতে পারে অন্য রকম একটা উপহার। এমনকি বুকশেলফও দেওয়া যেতে পারে।  এসব উপহার নবদম্পতির জন্য খুবই প্রয়োজনীয় এবং পছন্দসই উপহার হবে।