Skip to content

৫ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | রবিবার | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রোগীদের জন্য তহবিল সংগ্রহে ২৪ ঘণ্টা সাঁতরালেন তরুণী

২০১২ সালে ইংলিশ চ্যানেল পাড়ি দিয়েছিলেন যুক্তরাষ্ট্রের বাসিন্দা মারিয়ান কার্ডওয়েল। শিকাগোভিত্তিক একটি ডায়াবেটিক সংস্থার গবেষণার অর্থ সংগ্রহের জন্য এবার টানা ২৪ ঘণ্টা সাঁতার কাটলেন এই মার্কিনী। সাঁতার কাটার মাধ্যমে সংগৃহীত ১০ হাজার ডলার তিনি দান করবেন ইলিনয়েস ডায়াবেটিস সংস্থার তহবিলে। অর্থ সহায়তা সংগ্রহের জন্য তার এমন উদ্যোগকে অনেকেই সাধুবাদ জানিয়েছেন।

 

তিনি এর আগে একটি বিজ্ঞাপনী সংস্থারও মডেলিং করেছেন গত সপ্তাহে। জনসন এন্ড জনসনের পণ্যে। আমেরিকায় যখন নির্বাচনী হাওয়া বইছে তখন তিনি কোভিডের জন্য কাজ করে যাচ্ছেন। কারণ, তিনি মার্চের দ্বিতীয় সপ্তাহে ও এপ্রিলের তৃতীয় সপ্তাহে দুবার কোভিড আক্রান্ত হয়েছিলেন।

 

রোগীদের জন্য তহবিল সংগ্রহে ২৪ ঘণ্টা সাঁতরালেন তরুণী

মারিয়ান কার্ডওয়েলের পরিকল্পনা ছিল লেক মিসিগানে সাঁতার কেটে মিসিগান থেকে গ্র্যান্ড হ্যাভেনে যাওয়ার। কিন্তু করোনার কারণে পরিকল্পনা বদলাতে বাধ্য হন তিনি। লেক মিসিগানেই তিনি অনবরত সাঁতার কাটেন। টানা ২৪ ঘণ্টা সাঁতার কাটার সময় এক মুহূর্তের জন্যও তিনি বিরতি নেননি।

 

এমন নজির গড়েও ক্ষান্ত থাকতে চান না তিনি। ভবিষ্যতে তিনি একই ধরনের আরো কিছু কাজ করতে চান তিনি। আগামী বছরের আগস্ট মাসে আরেকবার সাঁতারে অংশ নিয়ে বিশ্বরেকর্ড গড়ার পরিকল্পনা করছেন তিনি। এবার তিনি পরিকল্পনা করছেন শিকাগো থেকে গ্র্যান্ড হ্যাভেন সাঁতার দেবেন। একশ আট মাইল পাড়ি দিতে ৭০ ঘণ্টা সময় লাগতে পারে তার।

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ