Skip to content

২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিষ্টাব্দ | সোমবার | ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

অ্যাপ দেবে গৃহকর্মী, যখন-তখন!

অ্যাপোয়েন্ট মি
নগর জীবনে গৃহকর্মী পাবার সমস্যার সহজ সমাধান হয়ে উঠছে এই অ্যাপ। অ্যাপটির উদ্যোক্তা হলেন রফিকুল ইসলাম ও ফয়সাল আহমেদ। অ্যাপোয়েন্ট মি নামের এই অ্যাপটি বাসায় গৃহকর্মী দিচ্ছে। শুধু গৃহকর্মী নয়, এই সার্ভিসের মাধ্যমে নার্স, ডাক্তার, বাবুর্চি, ড্রাইভার, ফ্রিজ ও টেলিভিশন মেরামত করার টেকনিশিয়ান বা মিস্ত্রীও পাওয়া যায়। গৃহকর্মীরা সকাল ৮ টা থেকে রাত ৮টা পর্যন্ত কাজ করে। ফোন করার ১ ঘণ্টার মধ্যেই আপনার বাসায় পৌঁছে যাবে গৃহকর্মী। উত্তরা, বসুন্ধরা, গুলশান১/২, বনানী, ধানমন্ডি, বারিধারা, মোহাম্মদপুর, মিরপুর ডিওএইচএস, মগবাজার ও এলিফেন্ট রোডে যারা থাকেন তারা এই অ্যাপটির সাহায্যে গৃহকর্মী ডাকার সুযোগ পাবেন। ঈদ কিংবা যে-কোনো ছুটির দিনেও গৃহকর্মী পাবেন অনায়াসেই।
অ্যাপেটির মাধ্যমে প্রতি ঘণ্টায় ৮০ টাকা দরে কাজ করবে গৃহকর্মী। তাছাড়া এই অ্যাপে প্যাকেজ সার্ভিসও নেওয়া যায়। প্যাকেজ শুরু হয়েছে ২হাজার টাকা থেকে। গৃহকর্মী দিনে ১ঘণ্টা কাজ করলে প্যাকেজ অনুযায়ী মাসে ২ হাজার টাকা, ২ ঘণ্টার প্যাকেজে মাসে ৩ হাজার ২শ’ টাকা এবং ৩ঘণ্টার প্যাকেজে মাসে ৪ হাজার ৫শ’ টাকা খরচ পড়বে। বিকাশ নম্বর কিংবা ব্যাংক একাউন্টে টাকা পরিশোধ করতে হবে।

হ্যালোটাস্ক 
এই অ্যাপ চালু করে আপনার পছন্দমতো গৃহকর্মী খুঁজে নিতে পারেন সহজেই। প্রতিদিন সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই অ্যাপের মাধ্যমে গৃহকর্মী পাওয়া যাবে। ছুটির দিনেও গৃহকর্মী পাবেন। সেবাটির পরিসর দিনকে দিন বাড়ছে। কারণ, অ্যাপের মাধ্যমে সেবা নেবার চাহিদা বেড়ে গেছে। অন ডিমান্ড এই সার্ভিসের শুরুটা হয়েছিল শুধুমাত্র ধানমন্ডি ও মোহাম্মদপুরে। এরপর এর পরিসর বাড়াতে কাজ করেছেন লিখন ও তার দল। বলা যায়, পুরান ঢাকা ছাড়া রাজধানীর প্রায় সব এলাকাতেই সেবাটি পাওয়া যাচ্ছে।
এই অ্যাপ চালু করলে চার ধরনের গৃহকর্মী পাওয়া যায়। সেগুলো থেকে আপনার প্রয়োজন অনুযায়ী গৃহকর্মী বেছে নিতে পারেন। ছুটাবুয়া অপশনে কাজের এলাকা অনুযায়ী ছুটা গৃহকর্মীর টাকার পরিমাণ নির্ধারিত হয়। এলাকাভেদে ছুটা গৃহকর্মীকে একটি কাজের জন্য সাধারণত ৭০০-১০০০ টাকা দিতে হয়। অন ডিমান্ড সার্ভিস অনুযায়ী নিজের প্রয়োজনমতো ডাকা যাবে গৃহকর্মীকে। এজন্য প্রতি ঘণ্টায় ১০০ টাকা খরচ পড়বে। প্যাকেজে গৃহকর্মী নিলে প্রতিদিন একই সময় আপনার বাসায় পৌঁছে যাবে গৃহকর্মী। এজন্য প্রতি ঘণ্টায় ১০০ টাকা দিতে হবে।