Skip to content

২০শে ফেব্রুয়ারী, ২০২৪ খ্রিষ্টাব্দ | মঙ্গলবার | ৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

স্বপ্নজয়ী আলোকিত নারী ম্যাগাজিনের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত

উৎসবমুখর আয়োজন অনুষ্ঠিত হল স্বপ্নজয়ী আলোকিত নারী ম্যাগাজিনের মোড়ক উন্মোচন অনুষ্ঠান। সফল ও সংগ্রামী নারীদের নারীদের অনুপ্রাণিত করতে ‘ আমাদের গল্প’ স্লোগানকে ধারণ করে উন্মোচিত হলো স্বপ্নজয়ী আলোকিত নারী ম্যাগাজিনের মোড়ক।

রোববার বিকালে রাজধানীর একটি অভিজাত হোটেলে এ ম্যাগাজিনটির মোড়ক উন্মোচন অনুষ্ঠান আয়োজন করা হয়। আলোকিত নারী ফাউন্ডেশনের সভাপতি ও স্বপ্নজয়ী আলোকিত নারী ম্যাগাজিনের সম্পাদক ও প্রকাশক সারমিন সেলিম তুলির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক শারমীন রিনভী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক, সংগঠক ও প্রকাশক দেওয়ান মাসুদা সুলতানা ও মিডিয়া ব্যক্তিত্ব বুলবুল টুম্পা। অনুষ্ঠানে আলোকিত নারী ফাউন্ডেশনের শতাধিক সদস্যরা অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে বক্তারা নারী জাগরণকে উদ্বুদ্ধ করে বলেন, নারীদের সামাজিক জীবনে অসংখ্য বৈরিতা মোকাবেলা করে সামনে এগিয়ে যেতে হবে। যতক্ষণ পর্যন্ত সফলতা না আসবে ততক্ষণ পর্যন্ত যে কোন কাজের প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে। আর নারীদের সুবিধা, অসুবিধা, সফলতা ও ব্যর্থতা তুলে ধরে সামনে এগিয়ে নিতে স্বপ্নজয়ী আলোকিত নারী সবসময় পাশে থাকবে।

এসময় আলোকিত নারী ফাউন্ডেশনের সদস্যদের উদ্দেশ্য করে সংগঠনটির সভাপতি ও স্বপ্নজয়ী আলোকিত ম্যাগাজিনের সম্পাদক সারমিন সেলিম তুলি বলেন, ‘আমি একজন নারী হিসেবে যখন ব্যবসা শুরু করি তখন হাজার বাধাবিপত্তি ও প্রতিকূলতার মুখোমুখি হই। আমার কাজের পথ খুব মসৃণ ছিল না। আমি একজন ব্যবসায়ী হিসেবে মাত্র ৫ হাজার টাকা পুঁজি নিয়ে ব্যবসা শুরু করি। প্রথম বিনিয়োগে সেখান থেকে মাত্র ১ হাজার টাকা লাভ দিয়ে আস্তে আস্তে আজ আমি এ পর্যন্ত আসতে পেরেছি। আমার কাজের অন্যতম উদ্দেশ্য ছিল আমি নারীদের কল্যাণে কাজ করব। কর্মক্ষেত্রে আপনাদের কখনোই আাশাহত হওয়া যাবে না। দেশকে এগিয়ে নিতে হলে নারীদেরকে এগিয়ে আসতে হবে। ‘

স্বপ্নজয়ী প্রকাশনীর প্রকাশনায় প্রকাশিত এ ম্যাগাজিনটি নারী কল্যাণে সফল হতে সকলের দোয়া প্রত্যাশা করেন তিনি। অনুষ্ঠানে আরও অংশগ্রহণ করেন লায়লা জেসমিন, হাসিনা মুর্শিদা (খুকু), ফাহমিদা জাবীন কান্তা, রিমা জুলফিকার, হাসিনা আনছার, ফৌজিয়া রহমান, আলেয়া জামান, ফারজানা বাতেন, শামসুন্নাহার শিল্পী, সীমা পুষ্প, সুরাইয়া আক্তার, ড. দিলরুবা পারভীন, ফাতিমা হাসান রাইসা, রীতা দেবনাথ, কোহিনূর বেগম, মুস্তারিনা পারভীন রুনি, আফরিন জাহান, শাহনাজ পারভীন, মুশররাত জাহান রিমা, তানিয়া জিয়াউদ্দিন, সীমা রউফ, আফরোজা খানম মুক্তা, পারমিতা নন্দী, লিমা ইসলাম কণা, নিপা আহমেদ, সাদিয়া জামান রিতা, সীরাতুল তাবাসসুম স্রোতস্বিনী ও প্রমুখ।

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ