Skip to content

৩রা মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | শুক্রবার | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্নিগ্ধতায় ও শুভ্রতায় শরতের ফ্যাশন

শরৎ মানেই আকাশে সাদা নীল মেঘের খেলা, বনে বনে কাশফুল আর প্রকৃতিতে শুভ্রতার বাতাস। শরৎ মানেই স্নিগ্ধতা শরৎ মানেই শুভ্রতা, শরতের রঙ হিসেবে সাধারণত সাদা আকাশে নীল এ ধরনের রং কে ধরা হয় শরৎ আসলেই দেখা যায় কাশফুলের হালকা স্নিগ্ধ রঙের পোশাকে ঘুরতে যাওয়া হাজারো নারীদের। শরৎ মানে পোশাকে এক সহজ সাধারণ নম্র হালকা নকশার ডিজাইন। তাই শরৎকে কেন্দ্র করে পোশাকগুলো বেশ স্বচ্ছ হালকা এবং স্নিগ্ধতায় তৈরি করা হয়। শরতকে কেন্দ্র করে নানান ফ্যাশন হাউজের নানা উদ্যোগের পাশাপাশি মানুষ নিজস্ব পছন্দসই পোশাক তৈরি করে থাকে। 

শরতের সাজ-পোশাকে নীল ও সাদা রংকে প্রাধান্য দেওয়া হয় বেশি। প্রকৃতির সঙ্গে এই রং ওতপ্রোতভাবে জড়িত। মূলত কাশফুলের সাদা শুভ্রতা আর আকাশের নীল স্নিগ্ধতা মানুষের মনকে ভরিয়ে দেয়।  শরৎকালটা না সাধারণত মানুষ একটু উপভোগ করতে চায় হয়তো বা কাশফুলের জন্য হয়তোবা প্রকৃতিতে হঠাৎ সুন্দর কোন পরিবর্তন এর জন্য। এই সময়তে মানুষ ঘুরে বেড়াতে বেশ পছন্দ করে এবং ঘুরে বেড়ানোর জন্য মানুষ খুব স্নিগ্ধ এবং সাধারণ পোশাকে বেছে নেয় কারণ শরৎকালের গরমের একটা তীব্রতা থাকে। 

কেমন হবে শরতের পোশাক?

শরতের সাধারণত শাড়ির প্রধান প্রাধান্য হয়ে থাকে কাশফুলে ঘুরতে যাওয়ার জন্য। তবে এর মানে এই না যে কেবল শুধু সাদা আর নীল রঙের শাড়ি পড়তে হবে। অনেক সময় নানা রঙের মিশেলের শাড়ি পরে যাওয়া যায়। অনেক সময় পছন্দ হিসেবে যেকোনো শাড়ি পরেও কাশফুলে ঘুরতে যাওয়া যায়। কারণ কাশফুলের সামনে যে কোন রং খুব সুন্দর ভাবে মিশে যায়। 

তবে শাড়ির ক্ষেত্রে এই সময়ে সুতিকেই বেশি প্রাধান্য দেওয়া হয় বেশ আরামদায়ক এবং সুতি শাড়িতে যে কোন নারী খুব স্বাচ্ছন্দ্য অনুভব করে।

এছাড়াও নারীদের বর্তমান সময়ে অন্যতম পছন্দ হচ্ছে করতে কারণ কুর্তি পড়ে যে পরিমানে আরাম অনুভব হয় তা অন্য কোন পোশাকে হয় না এবং শরৎকাল মানে  হালকা রং তাই এই সময় একটু হালকা রঙ এবং একটু স্নিগ্ধ সাজ দিয়ে ঘুরতে গেলেই মুগ্ধতা ফুটে ওঠে। যেকোনো নরম কাপড়ের উপর হালকা নকশা করা উজ্জ্বল রঙ দিয়ে পোশাকে সৌন্দর্য ফুটে উঠবে দেখুন।

যাদের পছন্দ সালোয়ার কামিজ তাদের ক্ষেত্রে অবশ্যই এই পোশাকটি সুবিধা জনক এবং আরামদায়ক। অনেকেই আছে শাড়ি পড়তে পছন্দ করে না এবং অনেকেই আছে পড়তে পড়তে পছন্দ করে না এবং তারা সবসময় সালোয়ার কামিজ পোশাককে প্রাধান্য দেয়। তাই তাদের ক্ষেত্রে অবশ্যই কোন উজ্জ্বল ও হালকা রঙের মিশ্রণের পোশাক মানানসই হবে। 

শরৎকে কেন্দ্র করে অনলাইন ফ্যাশন হাউস কিংবা দোকানগুলো সবসময় বেশ হালকা ডিজাইনের হালকা রঙের পোশাক নকশা করে থাকে মূলত পোশাক নকশা করা হয় ক্রেতাদের কথা চিন্তা করে তাই ক্রেতাদের পছন্দও সেরকম।

যেভাবে সাজাবেন নিজেকে? সাজানোর ক্ষেত্রে একটু সাধারণ মেকআপ নেওয়ারই চেষ্টা করুন। যাতে আপনার চেহারায় একটা স্নিগ্ধ ভাব থাকে। এছাড়াও যেকোনো ধরনের গাঢ় কিংবা কড়া সাজ এড়িয়ে চলুন। অতিরিক্ত হাইলাইটার বা ব্লাশ এড়িয়ে চলার চেষ্টা করুন। দিনের বেলায় ফাউন্ডেশনের বদলে কোন বিবি ক্রিম ব্যবহার করুন। চোখে কাজল এবং কপালে একটি  টিপ পড়তে পারেন। ঠোঁটে একটু হালকা রঙের লিপস্টিক। বেশ লাবণ্যময় হয়ে উঠবে সাজটি।

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ