Skip to content

২০শে ফেব্রুয়ারী, ২০২৪ খ্রিষ্টাব্দ | মঙ্গলবার | ৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

নান্দনিক ডিজাইনে হরিতকীর ঈদ আয়োজন

ঈদকে কেন্দ্র করে বাংলাদেশের কম বেশি সব ফ্যাশন হাউজে মেতে উঠেছে। আজ তেমনি এক ফ্যাশন হাউজের নাম বলবো যার নাম ‘হরিতকী’ ঈদকে কেন্দ্র করে জমে উঠেছে তাদের অনলাইন ফ্যাশন হাউজ। নান্দনিক ডিজাইনের সমাহার নিয়ে এবারের হরিতকীর ঈদ আয়োজন। বিভিন্ন ধরনের ঐতিহ্যকে পোশাকের মাধ্যমে রূপ দিয়ে ফাটিয়ে তুলেছে হরিতকী।

বেশিরভাগ দেশীয় থিম নিয়ে কাজ করে হরিতকী। এছাড়া বিভিন্ন ধরনের প্রাচীন ঐতিহ্যকে পোশাকের মাধ্যমে রূপ দেয়ে আসছে হরিতকী। এবারেও এক্ষেত্রে ভিন্ন কিছু নয়। নতুন কিছু ঐতিহ্যকে পোশাকের মাধ্যমে রূপ দিয়েছে হরিতকী। এবারে ঈদের তাদের নান্দনিক পোশাকের ডিজাইনগুলো দেখে আসা যাক:

‘স্ট্যারি নাইট ‘ এই চিত্রটার সঙ্গে আমরা সবাই পরিচিত। জনপ্রিয় চিত্রশিল্পী ভ্যান গগের আঁকা এই চিত্রটিকে হরিতকী তাদের পোশাকের মাধ্যমে ফুটিয়ে তুলেছে। স্ট্যারি নাইট থিমের শাড়ি এবারের ঈদের নতুন সংযোজন। এছাড়া পোশাকের ক্ষেত্রে স্ট্যারি নাইট থিমের ওপর নৃত্য থিমকে ফিউশন করেছে।

‘মুঘল আমল‘ এবারের সবচেয়ে আকর্ষণীয় শাড়ি মুঘল আমলের থিমের ওপর নকশা করা শাড়ি। পুরো শাড়িতে রয়েছে বাঈজির নৃত্য, হাতির পিঠে নবাবের যাত্রা, মুঘল বেগমের চিত্র অঙ্কনের পুরো শাড়িতে ফুটে উঠেছে।

‘প্রাচীন আলপনা‘ তাদের নতুন আরও একটি ডিজাইন প্রাচীন আলপনা। মাল্টিকালারের শাড়ির ওপর প্রাচীন আলপনার বিভিন্ন চিত্রজুড়ে দেওয়া হয়েছে।

‘রিকশা চিত্র’ হরিতকীর সবচেয়ে জনপ্রিয় নকশা রিকশা চিত্র। রিকশা চিত্র হরিতকীর সিগনেচার ডিজাইন। রিকশা চিত্রে রয়েছে ফুল, লতা-পাতা, ঘর-বাড়ি, বিভিন্ন রঙের নকশা। এবারেও তারা একটু ভিন্ন ধরনের রিকশা চিত্রের ডিজাইন নিয়ে এসেছে।

হরিতকীর সবচেয়ে নজরকাড়া বিষয় তারা কাস্টমারদের চাহিদার অনুযায়ী পোশাক তৈরি করে দেয়। এছাড়া, তাদের বিভিন্ন ধরনের কাপড়ের ক্যাটাগরি রয়েছে। কাস্টমারদের পছন্দ অনুযায়ী তারা কাপড়ে নকশা করে দেয়।

ছবি-হরিতকী

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ