Skip to content

১লা অক্টোবর, ২০২২ খ্রিষ্টাব্দ | শনিবার | ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

সাফ উইমেনস চ্যাম্পিয়নশিপ: গর্জে উঠতে চান ‘বাঘিনীরা’

আজ সোমবার (১৯ সেপ্টেম্বর) সাফ উইমেনস চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ নারী ফুটবল দল। নেপালের দশরথ স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সোয়া পাঁচটায় মাঠে নামবে দুই দল। এর আগে ২০১৬ সালেও ফাইনাল খেলে বাংলার বাঘিনীরা। তবে, সেবার ভারতের কাছে হেরে স্বপ্ন ভঙ্গ হয় তাদের। কিন্তু এবার আর সুযোগ হারাতে চায় না বাংলাদেশ নারী ফুটবল দল।

এবার বেশ আত্নপ্রত্যয়ী তারা। আর তাই ফাইনালে মাঠে নামার আগে পুরোনো স্মৃতি মনে করে স্ট্যাটাস দিলেন অনন্যা শীর্ষদশ জয়ী ও বাংলাদেশ নারী ফুটবল দলের মিডফিল্ডার সানজিদা আক্তার।

‘এবার আমাদের জেতার সময় এসেছে। আমাদের দলের প্রতিটি সদস্য এটি জিততে মুখিয়ে আছে।’

তিনি বাংলাদেশ জাতীয় পুরুষ দলের ২০০৩ সালের সাফ জয়ের কথা স্মরণ করে লিখেছেন, ‘এবার আমাদের জেতার সময় এসেছে। আমাদের দলের প্রতিটি সদস্য এটি জিততে মুখিয়ে আছে।’

সেইসঙ্গে এতদূর আসতে সমাজের বাঁধা ও সাহায্য করা মানুষদের মনে করে তিনি লিখেছেন, যারা আমাদের এই স্বপ্নকে আলিঙ্গন করতে উৎসুক হয়ে আছেন, সেই সকল স্বপ্নসারথিদের জন্য এটি আমরা জিততে চাই। নিরঙ্কুশ সমর্থনের প্রতিদান আমরা দিতে চাই।

তিনি আরও লিখেছেন, ছাদখোলা চ্যাম্পিয়ন বাসে ট্রফি নিয়ে না দাঁড়ালেও চলবে, সমাজের টিপ্পনীকে একপাশে রেখে যে মানুষগুলো আমাদের সবুজ ঘাস ছোঁয়াতে সাহায্য করেছে, তাদের জন্য এটি জিততে চাই। আমাদের এই সাফল্য হয়তো আরো নতুন কিছু সাবিনা, কৃষ্ণা, মারিয়া পেতে সাহায্য করবে। অনুজদের বন্ধুর এই রাস্তাটুকু কিছু হলেও সহজ করে দিয়ে যেতে চাই।

অনন্যা/এআই