Skip to content

২রা অক্টোবর, ২০২২ খ্রিষ্টাব্দ | রবিবার | ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

প্রথমবারের মতো অস্কার মঞ্চে সঞ্চালকের দায়িত্বে তিন নারী

চলচ্চিত্র জগতের সবচেয়ে সম্মানজনক পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস (অস্কার)।  বরাবরই অস্কার নিয়ে পুরো বিশ্বজুড়ে থাকে উৎকণ্ঠা, চলে আলোচনা সমালোচনা। তবে এবছর অস্কার নিয়ে নানান তর্ক-বিতর্ক যেনো তুঙ্গে। আলোচনায় আসার বিভিন্ন ঘটনা রয়েছে এবারের আসরে। তার মধ্যে একটি হলো সঞ্চালনা। ইতিহাস সৃষ্টি করে এবারই প্রথম অস্কার মঞ্চে সঞ্চালকের দায়িত্ব পালন করলেন তিন নারী। 

 

বর্ণাঢ্য এ আয়োজনটি উপস্থাপনা করেছেন আমেরিকান তিন অভিনেত্রী রেজিনা হল, অ্যামি শুমার এবং ওয়ান্ডা সাইকস। যদিও অনুষ্ঠানে কিছু সেগমেন্টে উপস্থাপক হিসাবে অন্যদেরও দেখা গেছে। তবে মূল পর্ব উপস্থাপনা করেছেন এই তিন অভিনেত্রী।

 

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে গতকাল জমকালো আয়োজনের মধ্যদিয়ে অনুষ্ঠিত হয় অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের ৯৪তম আসর। হলিউডে ২০২১ সালের সেরা কাজগুলোকে সম্মান জানানো হয়েছে এবারের অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে। ৯৪তম অস্কারে ২৩টি শাখায় পুরস্কার প্রদান করেছে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস। 

 

উইল স্মিথের স্টেজে উঠে কমেডিয়ান ক্রিস রককে চড় মারা থেকে শুরু করে বিজয়ীদের নিয়ে আলোচনা, সবকিছুর মধ্যেও আরো একটি বিষয় দর্শকদের আলোচনায় রয়েছে। তা হলো, প্রথমবারের মতো তিনজন নারীর অনুষ্ঠানটি সঞ্চালনা। অস্কার এর ইতিহাসে এর আগে এমন দৃশ্য দেখেননি বিশ্ববাসী।