Skip to content

২রা অক্টোবর, ২০২২ খ্রিষ্টাব্দ | রবিবার | ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

তরুণ লেখক নাঈমুল রাজ্জাকের গল্পগ্রন্থ নির্বাচিত গল্প বইমেলায় প্রকাশিত

সম্প্রতি প্রকাশিত হয়েছে তরুণ লেখক নাঈমুল রাজ্জাকের গল্পগ্রন্থ মোস্তাফিজ কারিগরের প্রচ্ছদে ‘নির্বাচিত গল্প’।হাসান জায়েদি কর্তৃক  বইটি প্রকাশিত হয়েছে পার্ল পাবলিকেশন্স হতে। ‘নির্বাচিত গল্প’ বইটি সম্পর্কে নাঈমুল রাজ্জাক বলেন,মানুষের স্বপ্নপূরণের প্রতীক্ষার প্রহর ও জীবনযাপনের গতিপ্রকৃতিতে যে ভিন্নতা রয়েছে,সেই মানুষের মনোজগত পরিবর্তনের অপূর্ব আখ্যান সজ্জিত এই  বইটিতে। মানুষের জীবন্ত ,অভিনব চিত্রকল্প। নাঈমুল রাজ্জাক একাধারে লেখক ও কথাসাহিত্যিক।

নাইমুল রাজ্জাক ছোট গল্প,উপন্যাস, কবিতা, অণুগল্প, স্ক্রিপ্টসহ বিভিন্ন  বিষয় নিয়ে লেখালিখির সাথে দীর্ঘ সময় ধরে জড়িত আছেন।বর্তমানে তিনি জাতীয় দৈনিক আলোকিত প্রতিদিন পত্রিকায় সম্পাদকীয়ও লিখছেন।

উনিশটি গল্প নিয়ে সজ্জিত এই বইটি।বইয়ের গল্পগুলো হল ‘ অফস্ক্রিন,অনুরাগ,গন্তব্য বিভ্রাট,চলচিত্ত,শালিক ও একজন জহিরুল ইত্যাদি।

তাঁর প্রকাশিত একক গ্রন্থের সংখ্যা সাতটি এবং সংকলিত গ্রন্থের সংখ্যা ছয়টি। পার্ল পাবলিকেশন্স থেকে প্রকাশিত অর্পিত তরঙ্গে,নিভৃতে গৌরব তুমুল জনপ্রিয়তা লাভ করে।অবেলার নোনাজলে উপন্যাস পাঠকপ্রিয়তা লাভ করে। এছাড়াও উপাখ্যান সমাপন,The Best Poems অন্যতম ।

বাউলতরী পদক,শুভজন লেখক পুরষ্কার, এক্সিলেন্স বাংলাদেশ সম্মাননায় ভূষিত হন। সাহিত্য পাঠ তাঁর সবচেয়ে প্রিয়,সবচেয়ে নিজের। লেখালিখি জগতে পথচলা দীর্ঘ সময়ের।এছাড়া কয়েকটি সংকলিত গ্রন্থ রয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য গল্পের আসর, গল্পদ্য প্রথম সংকলন, গল্পদ্য দ্বিতীয় সংকলন।