Skip to content

১লা ডিসেম্বর, ২০২২ খ্রিষ্টাব্দ | বৃহস্পতিবার | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

প্রেস ফটো কনটেস্ট ২০২২ প্রদর্শনীতে একমাত্র নারী আলোকচিত্রী সাবিনা ইয়াসমিন!

বাংলাদেশের নারী আলোকচিত্রীদের মধ্যে বর্তমান সময়ের নামকরা একজন হলেন সাবিনা ইয়াসমিন। বিভিন্ন সময় তাঁর তোলা বিভিন্ন ছবির মাধ্যমে আলোচনায় এসেছেন তিনি, কুড়িয়েছেন প্রশংসা। এবার বাংলাদেশ প্রেস ফটো কনটেস্ট ২০২২-এর সেরা ছবি প্রদর্শনীতে একমাত্র নারী আলোকচিত্রী হিসেবে জায়গা পেয়েছে সাবিনা ইয়াসমিনের ছবি। 

গত ১৮ ফেব্রুয়ারি থেকে রাজধানীর পান্থপথের দৃক ভবনে শুরু হয়েছে বাংলাদেশ প্রেস ফটো কনটেস্ট ২০২২-এর সেরা ছবি প্রদর্শনী। বিচারকদের মাধ্যমে বাছাই করা ২৭ আলোকচিত্রীর ৩৪টি নির্বাচিত ছবি নিয়ে একটি প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। এই ২৭  আলোকচিত্রীর মধ্যে একমাত্র নারী ফটোসাংবাদিক সাবিনা ইয়াসমিন। একমাত্র নারী ফটোসাংবাদিক হিসেবে তার তোলা ছবি এ প্রদর্শনীতে স্থান পেয়েছে।

সাবিনা ইয়াসমিন প্রথম আলোর ফটোসাংবাদিক হিসেবে ১০ বছর ধরে সুনামের সঙ্গে কাজ করে চলছে। বিভিন্ন সময় ফটোসাংবাদিক হিসেবে তিনি বিভিন্ন পুরস্কার পেয়েছেন। ২০১৩ সালে বেস্ট ফটোসাংবাদিক পুরস্কার নিউজ নেট ওয়ার্ক, ২০১৬ সালে ক্যাম্পাস টু ক্যারিয়ার ইয়াং অ্যাওয়ার্ড, দুর্নীতি-বিরোধী ফটোগ্রাফিতে সেকেন্ড রানার্সআপ অ্যাওয়ার্ড ২০১৬, ২০১৮ সালে মীনা অ্যাওয়ার্ডসহ বেশ কিছু পুরস্কার লাভ করেন। 

রাজধানীর পান্থপথের দৃক ভবনে গত ১৮ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এই প্রদর্শনী এখন প্রায় শেষের দিকে। প্রদর্শনী চলবে আগামী ৪ মার্চ পর্যন্ত। এ প্রদর্শনীতে জনমুখী সাংবাদিকতা, রাজনীতি ও শিল্প, সংস্কৃতি এবং ক্রীড়া—এই তিন বিভাগে বিজয়ী ছবি প্রদর্শন করা হয়। বাংলাদেশ প্রেস ফটো কনটেস্ট ২০২২-এ ২৮৯ জন আলোকচিত্রীর ১ হাজার ৪০৩টি ছবি জমা পড়ে। এই আলোকচিত্র প্রতিযোগিতার বিচারক ছিলেন শহিদুল আলম, আবির আব্দুল্লাহ, সানা উল্লাহ, শফিকুল আলম ও সৈয়দ জাকির হোসেন।
 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ