Skip to content

২২শে ফেব্রুয়ারী, ২০২৪ খ্রিষ্টাব্দ | বৃহস্পতিবার | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

জনপ্রিয় অভিনেতা আফরান নিশোর জন্মদিন আজ!

বর্তমান সময়ে বাংলা নাটক, টেলিফিল্ম কিংবা সিরিজ দেখে না এমন মানুষ খুঁজে পাওয়া কষ্টকর। আর এই সময়েরই একজন জনপ্রিয় অভিনেতা আফরান নিশোর ৪১ তম জন্মদিন আজ। ছোটপর্দার পরিচিত এই মুখটির প্রকৃত নাম আহম্মেদ ফজলে রাব্বি (নিশো)। নামের আদ্যাক্ষরগুলো নিয়ে তিনি এখন আফরান নিশো নামেই সবার কাছে পরিচিত। 

২০০৩ সালে বিনোদন অঙ্গনে পদার্পণ হয় নিশোর। একটি বিজ্ঞাপনচিত্রের মডেল হিসেবে কাজ করেন তিনি। সেই সময়ই আফজাল হোসেনের প্রতিষ্ঠান টকিজ স্ক্রিন টেস্ট দেওয়ার জন্য ডাকও পেয়েছেন তিনি। থাইল্যান্ডে গিয়ে ডাবল কোলা ব্র্যান্ডের যিনি জিনজার ফ্লেভারের একটি বিজ্ঞাপনচিত্রেও অংশ নিয়েছেন তিনি। এরপরে গাজী শুভ্র, গোলাম হায়দার কিসলু, কিরন মেহেদী প্রমুখ খ্যাতনামা পরিচালকের পরিচালনায় তিনি বিজ্ঞাপনে কাজ করেছেন।

মূলত র‌্যাম্প মডেল হয়ে শোবিজ জগতে আসা নিশোর। এরপর বিজ্ঞাপনে মডেলিং করে নজর কেড়েছেন সকলের।  ২০১২ সালে ‘তুমি দূরে দূরে থেকো না’ শিরোনামের মিউজিক ভিডিও করার পর আর পিছনে ফিরে তাকাতে হয় নি তাকে। এরপর শুধু জয় করে যাওয়া। ২০০৬ সালে নির্মাতা গাজী রাকায়েতের পরিচালনায় ‘ঘরছাড়া’ নাটকে অভিনয় করেন নিশো। এই নাটকের মাধ্যমেই  নাটকে অভিষেক হয় নিশোর। এ পর্যন্ত ৮০০টিরও বেশি টেলিফিল্ম এবং ধারাবাহিক নাটকে অভিনয় করেছেন তিনি। 

আঁধার ও আলো, পেণ্ডুলাভ, চলো না বৃষ্টিতে ভিজি, কায়াকর, লোটাকম্বল, বিয়ে পাগল ইত্যাদিসহ বেশ কিছু নাটকে দুর্দান্ত অভিনয় করে চিনিয়েছেন নিজেকে। সেই থেকে আজ অবধি দাপিয়ে বেড়াচ্ছেন ছোটপর্দার জগৎ। রোমান্টিক বা বিরহের নাটকে অনেকেরই প্রথম পছন্দ নিশো। আস্থার প্রতিদান দিতে নিশোও ভুল করেন না।  বলা চলে, ক্যারিয়ারের সুবর্ণ সময় পার করছেন তিনি।

কাজের স্বীকৃতিস্বরূপ একাধিক পুরস্কারও এসেছে তাঁর ঝুলিতে। ‘যোগ বিয়োগ’ ও ‘বুকের বাঁ পাশে’  নাটকে অনবদ্য অভিনয়ের জন্য ‘শ্রেষ্ঠ টিভি অভিনয়শিল্পী’ হিসেবে তিনি মেরিল-প্রথম আলো অ্যাওয়ার্ড জিতেছেন দুবার।

ব্যতিক্রম কিছু গল্পে চমৎকার সব চরিত্রে অভিনয় করে নিজেকে প্রতিনিয়ত প্রতিষ্ঠিত করে চলেছেন । পর্দায় তার উপস্থিতি মানেই দর্শকের জন্য বাড়তি আগ্রহ। তাই নাটক-টেলিফিল্মে তার ব্যস্ততা বেড়েই চলেছে। তবে সমসাময়িক অনেক অভিনেতাই চলচ্চিত্রে পা বাড়ালেও নিশো চান আরো পরিণত হতে। তিনি মনে করেন চলচ্চিত্রের মতো বিশাল মাধ্যমে কাজ করার জন্য মানসিক প্রস্তুতি দরকার।

ঈদসহ যেকোনো অনুষ্ঠানে নিশো ভক্তরা মুখিয়ে থাকে  নিশোর অভিনীত নতুন নাটকের জন্য। ইউটিউবে তার বেশ কিছু নাটক ছুঁয়েছে বিলিয়ন ভিউয়ার্সের ক্লাব। ভার্চুয়ালের নুতন যুগেও সরব নিশো। ওটিটি প্লাটর্ফমে শিহাব শাহীনের পরিচালনায় মরীচিকা নামের একটি ওয়েব সিরিজে  নেগেটিভ চরিত্রে দেখা যায় নিশোকে। এরপর নিশো কাজ করবেন  'সিন্ডিকেট' নামক আরো একটি ওয়েব সিরিজে৷ এই সিরিজটির কেন্দ্রীয় চরিত্রেই থাকবেন আফরান নিশো। 'সিন্ডিকেট' নামক এই সিরিজটিও পরিচালনা করবেন শিহাব শাহীন, সিরিজটিতে নিশোর সঙ্গে জুটি বাঁধছেন এই সময়ের আরেক দর্শকপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ। 

এক যুগের বেশি সময় ধরে অভিনয় প্রতিভা ও দক্ষতা দিয়ে বিনোদন জগতে অবস্থান গড়ে নিয়েছেন আফরান নিশো। বর্তমান প্রজন্মের কাছে তার জনপ্রিয়তা কতটা তা আর বলার অপেক্ষা রাখেনা। তার ৪১ তম জন্মদিনে তাকে শুভেচ্ছা জানাচ্ছেন ভক্তরা, তাদের প্রত্যাশা আরো ভালো ভালো কাজ উপহার পাবেন পছন্দের এ অভিনেতার কাছ থেকে।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ