Skip to content

৮ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | বুধবার | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চিকেন চাউমিন রেসিপি 

বাচ্চার টিফিনে অথবা বিকালের নাস্তায় চিকেন চাউমিন কিন্তু খুব ভাল একটি নাস্তা। এই চাইনিজ খাবারটি ছোট-বড় সকলেরই খুব পছন্দের। আর যদি হয় চিকেন চাউমিন তাহলে তো কোন কথাই নেই। তাই আজকের রেসিপি আয়োজনে রয়েছে দারুণ মজাদার চিকেন চাউমিন। চলুন শিখে নিই, কীভাবে তৈরি করতে হয় চিকেন চাউমিন। 

উপকরণ

 

চাউমিন ৩০০ গ্রাম 

মুরগির বুকের মাংস ১ কাপ

ডিম ২টি

গাজর কুচি ১/২ কাপ

বাঁধাকপি কুচি ১/২ কাপ

ক্যাপসিকাম কুচি ১/২ কাপ

পেঁয়াজ কুঁচি ২টি

রসুন কুচি ১ টেবিল চামচ

আদা রসুন বাটা ১ টেবিল চামচ 

সয়াসস ২ টেবিল চামচ

টমেটো সস ২ টেবিল চামচ

কাঁচামরিচ কুচি ৪-৫ টি

কর্নফ্লাওয়ার ২ টেবিল চামচ

গোলমরিচ গুঁড়া ১ চা চামচ

চিনি ১/২ চা চামচ

লেবুর রস ১ টেবিল চামচ 

লবণ পরিমাণ মতো

প্রণালী

প্রথমে একটি বাটিতে মাংস নিয়ে তাতে কর্নফ্লাওয়ার, আদা রসুন বাটা, 1/2 চামচ গোলমরিচ গুঁড়া, ১ টেবিল চামচ সয়াসস, ১টেবিল চামচ টমেটো সস, লবণ ও লেবুর রস দিয়ে ভালোভাবে মাখিয়ে ২০মিনিট রাখুন।

একটি পাত্রে পানি গরম করে তাতে সামান্য তেল ও লবণ দিন। পানি ফুটতে শুরু করলে এতে চাউমিন সিদ্ধ করে পানি ঝরিয়ে নিন। তারপর একটি প্যানে তেল গরম করে রসুন কুঁচি, পেঁয়াজ কুঁচি ও কাঁচামরিচ ফালি দিন। পেঁয়াজ কিছুটা নরম হয়ে এলে ম্যারিনেট করা মুরগির মাংস দিয়ে দিন। হালকা ভাজা হলে প্যানের একপাশে সরিয়ে রেখে অন্য পাশে সামান্য তেল দিয়ে ডিম ঝুরি করে ভেজে মাংসের সাথে মিশিয়ে নিন। এবার সব সবজি গুলো দিয়ে দিন। সবজি সেদ্ধ হয়ে গেলে সেদ্ধ করে রাখা চাউমিন ও লবণ দিয়ে দিন। তারপর বাকি সয়াসস, টমেটো সস, সামান্য গোলমরিচের গুঁড়া, চিনি দিয়ে ২-৩মিমিট উচ্চতাপে নেড়েচেড়ে নামিয়ে গরম গরম পরিবেশন করুন।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ