Skip to content

১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিষ্টাব্দ | বুধবার | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘পদ্মশ্রী’ সম্মাননা পেলেন কঙ্গনা

ভারতের চতুর্থ সর্বোচ্চ বেসামরিক সম্মাননা পদ্মশ্রী পদক হাতে পেয়েছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত। ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের হাত থেকে সোমবার এ সম্মাননা গ্রহণ করেন অভিনেত্রী। দিল্লির রাষ্ট্রপতি ভবনে আয়োজিত বর্ণাঢ্য এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

 

অনুষ্ঠানে সোনালি শাড়িতে দেখা যায় কঙ্গনাকে। হাসিমুখে রাষ্ট্রপতির হাত থেকে পদ্মশ্রী পদক নেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ অভিনেত্রী। অন্যদিকে, পাকিস্তানি বংশোদ্ভূত আদনান সামিকে ভারতের চতুর্থ সর্বোচ্চ সম্মানে ভূষিত করা নিয়ে কম বিতর্ক হয়নি। কালো রঙা শেরওয়ানি পরে রাষ্ট্রপতির হাত থেকে পদ্মশ্রী সম্মাননা গ্রহণ করেন ২০১৬ সালে ভারতীয় নাগরিকত্ব পাওয়া এই সঙ্গীতশিল্পী।

 

সম্মান পাওয়ার পর নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে ভিডিও আপলোড করে ভারত সরকারকে ধন্যবাদ দেন কঙ্গনা। তারপরই জানান, শিল্পী হিসেবে অনেক পুরস্কার পেয়েছেন। জাতীয় পুরস্কারও পেয়েছেন। তবে নাগরিক হিসেবে এই প্রথম সম্মান পেয়ে তিনিই খুশি। এরপরই কঙ্গনা বলেন 'আমার এই সম্মান অনেকের মুখ বন্ধ করবে।'

 

কঙ্গনা কিছুদিন আগেই 'মণিকর্ণিকা' এবং 'পাঙ্গা' ছবিতে অসাধারণ অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে চতুর্থবারের মতো জাতীয় পুরস্কার জেতেন। এর আগে '‘ফ্যাশন', ‘কুইন’ ও ‘তনু ওয়েডস মনু’ চলচ্চিত্রে অভিনয় করে তিনবার জাতীয় পুরস্কার জেতেন ৩২ বছর বয়সী কঙ্গনা।

 

ভারত সরকার কর্তৃক পুরস্কৃত, 'পদ্মশ্রী' দেশের চতুর্থ সর্বোচ্চ বেসামরিক পুরস্কার। এই পুরস্কার শিল্প, ক্রীড়া, সাহিত্য, বিজ্ঞান সহ তাদের নিজ নিজ কর্মক্ষেত্রে অবদানকে স্বীকৃতি দেওয়ার জন্য ভারতের নাগরিকদের দেওয়া হয়।

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ