Skip to content

২১শে মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | মঙ্গলবার | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নারী ক্রিকেট দলের নতুন অধিনায়ক জ্যোতি

নারী ওয়ানডে বিশ্বকাপ বাছাইয়ের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা করা হয়েছে। রুমানা আহমেদের জায়গায় নতুন ওয়ানডে অধিনায়ক করা হয়েছে কিপার-ব্যাটার নিগার সুলতানা জ্যোতিকে। সালমা খাতুন, জাহানারা আলম ও রুমানার পর চতুর্থ ক্রিকেটার হিসাবে এই সংস্করণে জাতীয় দলের নেতৃত্ব দেবেন তিনি।

 

এ মাসে জিম্বাবুয়ের হারারেতে ২০২২ বিশ্বকাপের বাছাইপর্ব অনুষ্ঠিত হবে। ১৬ সদস্যের দলে জাতীয় দলের নিয়মিত মুখদের প্রায় সবাই আছেন। গত সেপ্টেম্বরে ঘোষিত ২০ জনের প্রাথমিক দল থেকে বাদ পড়েছেন পূজা চক্রবর্তী ও দিশা বিশ্বাস। স্ট্যান্ডবাই হিসাবে আছেন শামিমা সুলতানা ও সুরাইয়া আজমিন।

 

গে বুলাওয়েতে জিম্বাবুয়ে নারী দলের বিপক্ষে তিন ম্যাচের একটি ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ দল। বাংলাদেশের মেয়েরা সবশেষ আন্তর্জাতিক ওয়ানডে খেলেছেন ২০১৯ সালের নভেম্বরে, পাকিস্তান সফরে।

 

১০ দল নিয়ে আয়োজিত বিশ্বকাপ বাছাইপর্বে ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে আছে পাকিস্তান, জিম্বাবুয়ে, থাইল্যান্ড ও যুক্তরাষ্ট্র। ‘এ’ গ্রুপে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলংকা, আয়ারল্যান্ড, পাপুয়া নিউগিনি ও নেদারল্যান্ডস। ২১ নভেম্বর প্রথম ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। ২৩ নভেম্বর যুক্তরাষ্ট্র, ২৫ নভেম্বর থাইল্যান্ড ও ২৯ নভেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে খেলবে তারা।

 

বাংলাদেশ নারী দল-

নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), মুর্শিদা খাতুন নুজহাত তাসনিয়া, ফারজানা হক, রুমানা আহমেদ রিতু মনি, নাহিদা আক্তার, সালমা খাতুন, জাহানারা আলম, লতা মণ্ডল, ফাহিমা খাতুন, ফারিহা ইসলাম তৃষ্ণা, শারমিন আক্তার, সোবহানা মোস্তারি খাদিজাতুল কুবরা, সানজিদা আক্তার।
 
স্ট্যান্ডবাই : শামিমা সুলতানা, সুরাইয়া আজমিন।

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ