Skip to content

৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিষ্টাব্দ | মঙ্গলবার | ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

কে হচ্ছেন দুবাইয়ের মিস ইউনিভার্স?

প্রথমবারের মত দুবাইয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে মিস ইউনিভার্স প্রতিযোগিতা।  প্রতিযোগিতাটির বাছাই পর্ব এরই মধ্যে শেষ হয়ে গেছে।এখন সেই মাহেন্দ্রক্ষণের অপেক্ষা। নভেম্বরের ৭ তারিখে দুবাইয়ে সেই কাঙ্ক্ষিত বিজয়ীর নাম ঘোষণা করা হবে।

মূল অনুষ্ঠানের আগে চূড়ান্ত ৩০ জনের নাম ঘোষণা করা হবে। বিজয়ীরা ডিসেম্বরে বিশ্বব্যাপী মিস ইউনিভার্স প্রতিযোগিতায় আরব আমিরাতের প্রতিনিধিত্ব করবেন। এর মধ্যে রয়েছে আরব আমিরাতের মডেল আমিরা আলাওয়াধি, মারওয়া আল হাশেমি এবং রিম বার্ডেট। গত ৭০ বছরের মধ্যে দেশের প্রথম প্রতিনিধি হয়ে আরব আমিরাতকে বিশ্বের দরবারে তুলে ধরবে তারা।

আমিরা আলাওয়াধি তার অনুভূতি শেয়ার করেছেন ইন্সটাগ্রামে। লিখেছেন, "আমি খুব উচ্ছ্বসিত যে আমি প্রথম মিস ইউনিভার্সে আমিরাতি সেরা নারীদের মধ্যে জায়গা করে নিয়েছি। আমি সত্যিই এই প্ল্যাটফর্ম এবং সুযোগটি ব্যবহার করতে চাই। নারী হিসেবে 'সৌন্দর্য' বলতে কী বোঝায় তা পুরো বিশ্বকে আমাদের জানানো উচিত, বিশেষ করে খালিজি নারীদের প্রতিনিধিত্ব করার জন্য।"

মিস ইউনিভার্স প্রতিযোগিতায় শুধুমাত্র দুবাইয়ের নাগরিকরা অংশগ্রহণ করেছে। তবে দুবাইতে তিন বছর বা তার বেশি সময় ধরে রয়েছে এমন ১৮ থেকে ২৮ বছর বয়সী নারীদেরও অংশগ্রহণের সুযোগ ছিলো।

হাজার হাজার আবেদনকারীর মধ্যে থেকে গত ১৫ অক্টোবর ৩০০ জনকে বাছাই করা হয়েছে। এর মধ্যে ৩০জন প্রতিযোগী ৭ নভেম্বরের ইভেন্টে অংশ নেবে। সেখানে ৩০ জনের মধ্য থেকে আবার ১৫ জনকে নির্বাচিত করা হবে। এরপর ১৫ থেকে সেরা পাঁচ। সেরা পাঁচের জন্য একটি প্রশ্নোত্তর পর্ব থাকবে, তারপর সেরা তিন ঘোষণা করা হবে।  এরপর সেই  চূড়ান্ত বিজয়ীকে মুকুট পরানো হবে।

১৯৫২ সালে মিস ইউনিভার্স প্রতিযোগিতা শুরু হয়। এটা বিশ্বের সবচেয়ে বড় সুন্দরী প্রতিযোগিতা।