Skip to content

২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিষ্টাব্দ | রবিবার | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

উই সামিটের প্রথম দিন সফলভাবে সমাপ্ত

নারী উদ্যোক্তাদের জনপ্রিয় সংগঠন "উইমেন এন্ড ই-কমার্স ফোরাম (উই)" আয়োজিত উই সামিট ২০২১এর প্রথমদিন সমাপ্ত হয়েছে। আজ এবং কাল দুদিনব্যাপী এই সামিট উপলক্ষ্যে ঢাকায় অবস্থান করছে উই এর উদ্যোক্তাদের বড় একটি অংশ।
 
সামিট এর শুভ উদ্বোধন করেছেন বাংলাদেশ হাইটেক পার্কের ম্যানেজিং ডিরেক্টর বিকর্ন কুমার, অতিথি ছিলেন লংকা বাংলা ফাইন্যান্সের হেড অফ এসএমই, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, মো. কামরুজ্জামান খান উই এর প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা উপস্থিত ছিলেন। বিকর্ন কুমার ঘোষ বলেন, "সরকারের আইসিটি ডিভিশন সবসময় উই এর পাশে আছে। আমরা চাই দেশকে এগিয়ে নিতে নারীর সমান অংশগ্রহন।"
 
প্রথমদিনে উদ্যোক্তাদের জন্য কর্মশালা ছিলো "F-Comerce business planning" এবং"How to increase your sales"। এই দুটো গুরুত্বপূর্ণ টপিক নিয়ে আলোচনা করার জন্য স্পীকার হিসেবে ছিলেন টেক্সর্ট এর সিইও এস এম বেলাল উদ্দিন , বিজকোপ এর সিইও নাহিদ হোসাইন।
 
 
ট্রেনিংয়ের শেষে উদ্যোক্তাদের হাতে তুলে দেওয়া হয়েছে সার্টিফিকেট। উই প্রেসিডেন্ট বলেন, "বাংলাদেশের নারীরা দেশের উন্নয়নে অবদান রাখছে,আর যত দিন যাচ্ছে এর অগ্রগতি আরো দ্রুত হচ্ছে। উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে প্রয়োজন নারীদের যথেষ্ট জ্ঞান এবং উদ্যোগ কে সামনে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য পর্যাপ্ত হাতে কলমে শিক্ষা।গত কয়েক বছর ধরে নারীদেরকে সব সময় সহায়তা করার জন্য অবদান রেখে চলেছেন উইমেন এন্ড ই-কমার্স।"