Skip to content

২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিষ্টাব্দ | বৃহস্পতিবার | ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

‘মিস ওয়ার্ল্ড আমেরিকা’ হলেন ভারতীয় বংশোদ্ভূত সাইনি

শ্রী সাইনি, বর্তমানে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের শিরোনামে আছেন যিনি। সম্প্রতি মিস ওয়ার্ল্ড আমেরিকা ২০২১ এর মুকুট উঠেছে সাইনির মাথায়। ভারতীয় বংশোদ্ভূত আমেরিকান নাগরিক হিসেবে কেউ প্রথম এই 'মিস ওয়ার্ল্ড আমেরিকা' খেতাব জয় করেছেন। 

 

তবে সাইনির চলার পথটা এতোটা মসৃণও ছিলো না। যে পথে সাধারণত মানুষ খুব সহজেই হাল ছেড়ে দেন, তেমন দুর্গম পথেও বারবার হোঁচট খেয়েও হাল ছাড়েননি সাইনি। প্রবল ইচ্ছেশক্তি দিয়ে ছিনিয়ে আনেন সফলতা।  

 

আজকাল বিভিন্ন  সৌন্দর্য প্রতিযোগিতায় যেখানে গ্ল্যামার এর ছড়াছড়ি। সেখানে পুড়ে যাওয়া মুখ নিয়েও মিস ওয়ার্ল্ড আমেরিকা হলেন শ্রী সাইনি। যখন তার বয়স কেবল ১২ তখন মারাত্মক এক দুর্ঘটনার কবলে পরেন তিনি। সেই দুর্ঘটনায়  তার পুরো মুখ পুড়ে যায়। শুধু তাই নয় ১২ বছর বয়স থেকেই পাকাপাকি ভাবে পেসমেকার বসে তার হৃদযন্ত্রে।

 

এরপর নিজেকে এগিয়ে নিয়ে যেতে প্রতি পদে পদে বাঁধার সম্মুখীন হতে হয় তাকে।  কিন্তু কিছুতেই দমে যাননি এই নারী বরং ধীরে ধীরে নিজেকে গড়ে তুলেছেন।  আর তার ফলাফল এখন দৃশ্যমান। যেনো ইতিহাস তৈরি করে মাথায় মুকুট পরলেন সাইনি। 

 

লস অ্যাঞ্জেলসে অনুষ্ঠিত গ্র্যান্ড ফিনালেতে সাইনির মাথায় মুকুট পরিয়ে দেন ডায়ানা হেডেন। প্রতিযোগিতায় জেতার পর উচ্ছ্বসিত সাইনি জানান, তিনি দারুণ খুশি, আবার ভয়ও করেছে। আর এ সব কিছুর জন্য তিনি তার মা-বাবার অনুপ্রেরণাকেই স্মরণ করেন । আর সেই সাথে তিনি খেতাব পেয়ে সম্মানিত বোধ করছেন বলেও উল্লেখ করেন।