Skip to content

১লা অক্টোবর, ২০২২ খ্রিষ্টাব্দ | শনিবার | ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

পুনর্জন্ম ; একটি কিচেনের গল্প

পৃথিবীতে একইরকম দেখতে নাকি সাতজন মানুষ হয়। তারমানে পৃথিবীর কোথাও না কোথাও আপনার মত দেখতে আরো ছয়জন মানুষ হেঁটে চলে বেড়াচ্ছেন। কিন্তু যদি একদিন হুট করে তেমন কারো সঙ্গে দেখা হয়ে যায়? কি করবেন তখন? কেমন একটা পুনর্জন্মের হাওয়া বইছে মনে হচ্ছে না?

 

মনে হতেই পারে। তবে পর্দার গল্প সম্পূর্ণ অন্য। যেখানে পুনর্জন্ম আসলে একটি কিচেনের গল্প। কিচেনের হাতা খুন্তির আড়ালে  যার রহস্য। ভিকি জাহেদ পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র 'পুনর্জন্ম ২'।  গত ঈদে মুক্তি পাওয়া 'পুনর্জন্ম'র দ্বিতীয় খন্ড হিসেবে এবার পূনর্জন্ম২ নির্মাণ করা হয়।

 

রাফসান হক শহরের বিখ্যাত শেফ। তার সুন্দরী স্ত্রী নীলা।সুখের সংসারের মাঝে বাঁধ সাধলো নীলার দ্বিতীয় সম্পর্ক। প্রতারণা সহ্য করতে না পেরে নিজের হাতে স্ত্রীকে কেটে দারুণ রেসিপি তৈরি করে মানুষকে খাইয়ে দিলেন। মানুষ রাফসান হকের রান্না বলে কথা, কব্জি ডুবিয়ে খেলেন। এদিকে লোকে জানলো রাফসান হকের প্রিয়তমা স্ত্রী হারিয়ে গেছেন।  বহুবছর যার খোঁজ নেই। তবে তার নামে তার ব্যাংক একাউন্টে রয়ে গেছে মোটা অংকের টাকা। সেই টাকার লোভে বাড়ীর ড্রাইভার কাকতালীয় ভাবে পেয়ে যাওয়া নীলার মতই দেখতে একজনকে নীলা বলে বাড়ীতে ঢুকার পথ করে দেন। এমনসব ঘটনায় সাজানো হয়েছিলো 'কাকতালীয়-ভাবে'র প্রথম পর্ব।

 

তবে এবার দ্বিতীয় পর্ব নিয়ে এসেছে অন্য চমক। যেখানে দর্শক হিসেবে অনেক গুলো প্রশ্নের মুখে ফেলে দেবে আপনাকে। থ্রিলার জনরার এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি এক মুহুর্তের জন্যও আপনাকে অমনোযোগী হতে দেবেনা।

 

সিনেমাটিতে প্রধান চরিত্রে ছিলেন ছোটপর্দার জনপ্রিয় জুটি আফরান নিশো এবং মেহজাবিন।  এছাড়াও ছিলেন  খায়রুল বাশার, নওশাবাসহ অনেকেই।  নতুন অভিনেতা হিসেবে খায়রুল বাশারের অভিনয় দর্শকদের মুগ্ধ করবে। আফরান নিশো কিংবা মেহজাবিনের মত শিল্পীদের অভিনয়ের বর্ণনা আসলে দেওয়া যায় না। যেকোনো চরিত্রে এরা প্রাণ সঞ্চার করে দিতেই যেন এদের অভিনয়ে আসা।

 

সিনেমাটির পরিচালক 'পুনর্জন্ম ২' এর শেষে আরো একটি বড় চমক রেখে গেছেন।  যার জন্য আপনাকে এমন একটি থ্রিলার উপভোগ করে মনের ভেতরের প্রশ্নের সব উত্তর এবং নতুন প্রশ্নের রহস্য জাল ভেদ করতে দেখতে হবে 'পুনর্জন্ম ২'।