Skip to content

৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিষ্টাব্দ | শুক্রবার | ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

পূজায় ষষ্ঠীর সাজ!

হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা। কিছুদিন পরই শুরু হতে যাচ্ছে শারদীয় দুর্গা পূজা। ষষ্ঠীর দিন থেকেই মূলত পূজা শুরু হয়। ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত চলে খাওয়া-দাওয়া, ঘোরাফেরা ও সাজগোজ। এমন আনন্দের দিনে সাজটাও থাকা চাই সুন্দর ও পরিপাটি। তাহলে জেনে নিন কেমন হবে ষষ্ঠীর সাজ।

 

হালকা সাজ দিয়ে শুরু করুন ষষ্ঠী। সাধারণত পূজার শুরুতেই ঘুরাফেরা খুব একটা হয়না। বেশিরভাগ মানুষ নিজের পরিবারে সময় দেয় আর মণ্ডপে প্রতিমা দেখতে বের হয়। এখন যেহেতু গরম তাই হালকা সাজাই ভালো। পোশাকে তাঁতের অথবা সুতি কাপড় বেছে নিতে পারেন। আর ষষ্ঠীতে মেকআপটা ভারী না রেখে ছিমছাম সাজলে দেখতে ভালো লাগবে। 

 

মেকআপ শুরুর আগে মুখ ভালোভাবে ধুয়ে পরিষ্কার করে নিয়ে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। এবার ৫ মিনিট অপেক্ষা করে প্রাইমার লাগিয়ে নিবেন। এতে মেকআপ সহজেই ত্বকে বসবে এবং নষ্ট হবে না। বেইজের জন্য ফাউন্ডেশন ব্যবহার না করে বেছে নিন বিবি ক্রিম। এতে মেকআপ ন্যাচারাল লাগবে। তারপর ফেস পাউডার দিয়ে পুরো মুখের মেকআপ সেট করে নিন।

 

পিচ অথবা অরেঞ্জ রঙের ব্লাশ গালে হালকা করে লাগিয়ে নিতে পারেন। চোখে শ্যাডো লাগানোর প্রয়োজন নেই। তবে আইলাইনার এবং মাশকারা ব্যাবহার করতে একদমই ভুলবেন না যেন। আপনি যদি কাজল প্রেমী হন তাহলে আইলাইনারের পরিবর্তে কাজলও লাগাতে পারেন। ঠোঁটের জন্য বেছে নিতে পারেন যেকোনো কুল-টোনড ব্রাউন বা মভ কালারের লিপস্টিক।

 

কানে ও গলায় পরে নিতে পারেন সাদা মুক্তোর মালা আর হাতে পছন্দ অনুযায়ী চুড়ি। এই গরমে খোলা চুল না রাখাই ভালো। চুলটা হালফ্যাশনের সামনের দিকে টুইস্ট করে পেছনে পনিটেল করতে পারেন অথবা খেজুর বেণি করতে পারবেন। এতে দেখতে ট্রেন্ডি লাগবে আর গরমেও আরাম হবে।