Skip to content

১লা অক্টোবর, ২০২২ খ্রিষ্টাব্দ | শনিবার | ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ছোট চোখকে বড় দেখানোর উপায়!

সৌন্দর্যের অন্যতম একটি বিশেষ অংশ হলো চোখ। টানা টানা বড় সুন্দর চোখ যে কোন নারীকে আরও বেশি আকর্ষণীয় করে তোলে। কিন্তু অনেকেরই চোখের আকৃতি ছোট হয়ে থাকে। আর এই ছোট চোখ নিয়ে অনেকেরই আবার কষ্টের শেষ নেই। ছোট চোখ অতি সহজেই বড় দেখানো যায় মেকআপের সাহায্যে। অনেকেই মনে করে মেকআপের সাহায্যে চোখ বড় দেখানো অনেক সময়সাপেক্ষ ও কষ্টসাধ্য বিষয়। এই কষ্টসাধ্য কাজটি কিছু কৌশল অবলম্বন করে অতি সহজেই করা সম্ভব। আসুন তাহলে জেনে নেওয়া যাক কিভাবে মেকআপের সাহায্য ছোট চোখকে বড় দেখাবেন।

 

ছোট চোখের মেকআপ শুরুর আগে খেয়াল রাখবেন আইব্রোটা গ্রুম করা আছে কিনা। কারণ সঠিক শেইপের আইব্রোর মাধ্যমে আই মেকআপে পরিবর্তন আনা সম্ভব। এছাড়া চোখ ছোট লাগার অনেক বড় একটা কারণ কিন্তু চোখের পাফিনেস। তাই চোখের পাফিনেস দূর করার জন্যে চোখের যত্ন নেওয়া উচিত। এজন্য ভালো মানের আই জেল অথবা সিরাম ব্যবহার করবেন।

ছোট চোখে কালারড আই করতে চাইলে আইশ্যাডোর পরিবর্তে কালার পেন্সিল ব্যবহার করতে পারেন। ছোট চোখে হালকা রঙের আইশ্যাডো বেশি ব্যবহার করলেই বেশি ভালো লাগে কারণ হালকা রঙে রিফ্লেকশন বেশি হয়। এর ফলে চোখ দেখতে তুলনামূলক বড় লাগে। বেশি ডার্ক মেকআপ ছোট চোখে ভাল লাগে না। তবে স্মোকি আইজ ছোট চোখে ভালো লাগে। সবচেয়ে ভাল হয় যদি চোখে কাজল লাগিয়ে স্মাজ করে স্মোকি লুক করা যায়।

 

ছোট চোখকে বড় দেখানোর জন্য চোখের আইলিডটাকে ভালোভাবে ফুটিয়ে তুলতে হবে। এতে চোখ বড় মনে হবে। একটি ব্রাশ দিয়ে কনসিলার নিয়ে চোখের পাতায় লাগিয়ে নিন। এতে করে নতুন বড় আইলিড তৈরি হবে। খেয়াল রাখতে হবে ক্রিজ যেন ক্রস না করে। এরপর উপরে যে কোন হালকা রঙের শিমারী আইশ্যাডো লাগিয়ে নিবেন।

 

অনেকের ধারণা ছোট চোখের উপরের ও নীচের পাতায় মোটা করে কাজল লাগালে চোখ বড় দেখাবে। কিন্তু ধারনাটি সঠিক নয়। যাদের চোখ ছোট তারা চোখের ওয়াটার লাইনে কাজল ব্যবহার করলে চোখ দেখতে আরো ছোট মনে হবে। তাই চোখের লোয়ার ওয়াটার লাইনে কালো কাজল ব্যবহার না করে চোখের আপার ওয়াটার লাইনে কাজল লাগিয়ে নিন। এতে চোখের আপার পার্ট ভারী মনে হবে এবং আইল্যাশগুলোও ঘন মনে হবে।

 

ছোট চোখের ওয়াটার লাইনে ন্যুড কালারের কাজল বেশি মানায়। এতে করে চোখ অনেক বেশি বড় লাগবে দেখতে। চোখ বড় দেখাতে মাশকারা ব্যবহার করতে একদম কিন্তু ভুলবেন না। চোখ বেশি বড় দেখাতে চাইলে আইল্যাশ পরে নিতে পারেন। এতে করে চোখ বড় ও সুন্দর লাগবে।

এই তো জেনে নিলেন ছোট চোখের মেকআপ কিভাবে করবেন। এসব সহজ উপায়ে আপনি চাইলেই ছোট চোখকে বড় ও সুন্দর করতে পারেন।