Skip to content

২২শে ফেব্রুয়ারী, ২০২৪ খ্রিষ্টাব্দ | বৃহস্পতিবার | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

উজ্জ্বল ত্বকের গোপন রহস্য !

ত্বকের যত্নের পাশাপাশি ত্বকের পুষ্টিও সমান তালে লাগবে। শুধু ত্বকে ফেইস প্যাক ব্যবহার করলেই কিন্তু উজ্জ্বলতা ফিরে আসবে না। তার জন্য খেতে হবে ভিটামিন যুক্ত ফল। যে ফল আপনার ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে এনে ত্বককে করবে ব্রন, বা অন্যান্য সমস্যা থেকে মুক্ত।

 

সব ফলেই কিন্তু আবার ফেইসে উজ্জ্বলতা আসবে না। কিন্তু তাই বলে যে অন্য ফল খাওয়া ছেড়ে দিবেন বিষয়টি কিন্তু তা নয়। সব ফলের ই নিজস্ব কিছু গুণাবলি থাকে। আর তাই ত্বকের উজ্জ্বলতার ক্ষেত্রেও এমন কিছু ফল আছে , যে গুলো রাতারাতি অনেক ভালো কাজ করবে ত্বকের জেল্লা ফেরাতে।

 
১) আনারস :  আনারসে আছে ভিটামিন সি যা ত্বকের জন্য অত্যন্ত প্রয়োজন। নিয়মিত যদি আনারস খাওয়া হয় তাহলে ত্বকের হারিয়ে যাওয়া উজ্জ্বলতা ফিরে আসবে দ্রুতই। আপনি চাইলে আনারসের জুসও করে খেতে পারেন। এক্ষেত্রে আনারস কেটে ব্লেন্ডারে দিয়ে , সাথে আধা চামচ লবণ দিয়ে জুস করে নিন। খেতে অনেক সুস্বাদু এবং ত্বকের গ্লো ফিরিয়ে দিবে চট জলদি।

 

২) আপেল : ডাক্তাররা সব সময় বলেন, প্রতিদিন অত্যন্ত একটি করে আপেল খেতে। কেননা এটি শরীরের সকল কাজ করে থাকে। আপেল পুষ্টিতে ভরপুর। তাই এর গুণাগুণও অনেক। নিয়মিত আপেল খাওয়ার ফলে ত্বকের উজ্জ্বলতা ফিরে তো আসবেই। সেই সাথে দাঁত থাকবে ঝকঝকে সুন্দর । 

 

কমলালেবু : এটিও ভিটামিন সি যুক্ত ফল। ত্বকের ব্রন, দাগ, র‍্যাশ, ত্বকের উজ্জ্বলতা নষ্ট হয়ে যাওয়া সব সমস্যা দূর করতে কাজ করবে এই কমলা লেবু। বাজারে সব সময় পাওয়া যায় এই ফল। তাই নিয়মিত অন্য খাবারের পাশাপাশি রাখুন এই কমলা লেবু।

 

ত্বকের উপরের যত্ন করলেই হবে না, সেই সাথে যত্ন নিতে হবে ত্বকের ভেতরেও। তাই খাদ্যতালিকায় রাখুন বিভিন্ন ধরনের পুষ্টিকর ফল, শাক-সবজি ।  

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ