Skip to content

২৪শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিষ্টাব্দ | শনিবার | ৯ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

বলিউডের সিনেমার প্রস্তাব ফিরিয়ে দিলেন মিম

অভিনয় শিল্পীরা নিজেদের অভিনয়ের মধ্য দিয়ে নিজের দেশকেও রিপ্রেজেন্ট করে। ভালো গল্পের উপস্থাপন যেমন দেশকে সম্মানিত করে, তেমনি  ভুল তথ্য কিংবা ইতিহাসের ভুল ব্যাখ্যা সে দেশের ভাবমূর্তি নষ্ট করে ৷ বাংলাদেশকে ভুল ভাবে তুলে ধরা হয়েছে বলে বলিউডের এমনই এক সিনেমার গল্পে অভিনয়ের প্রস্তাব  ফিরিয়ে দিলেন  বিদ্যা সিনহা মিম।  

 

সম্প্রতি বাংলাদেশী লাক্স সুপারস্টার খ্যাত বিদ্যা সিনহা মিমের কাছে ভারতের পরিচালক বিশাল ভরদ্বাজের একটি সিনেমার প্রস্তাব আসে। সিনেমাটির শিরোনাম ছিল 'খুফিয়া'। এর আগে বিশাল ভরদ্বাজ অনেক হিট সিনেমা উপহার দিয়েছেন দর্শকদের।  

 

ইমেইলের মাধ্যমে মিমের কাছে এই প্রস্তাবটি এলে সিনেমার কাস্টিং ডিরেক্টর সোফিয়া খানের সাথে বিস্তারিত আলাপ হয় মিমের। আর তখন তিনি জানতে পারেন সিনেমাটি একটি রাজনৈতিক ঘরানার সিনেমা।সিনেমার গল্পটি পড়ে মিম জানতে পারেন সেখানে এমন কিছু বিষয় আছে যা বাংলাদেশের রাজনীতি ও অন্যান্য কিছু দিককে ভুল ভাবে উপস্থাপন করেছে। যা নিজের দেশের ইতিহাসকে বিকৃত করেছে। তাই দেশের সম্মান রক্ষার্থে মিম বিনয়ী ভাবে এই প্রস্তাব ফিরিয়ে দেয়। 

 

তাই বলিউডে অভিনয়ের শতভাগ ইচ্ছা থাকলেও এবারে তা হল না। এ বিষয়ে মিম নিজের কাছের মানুষদের সাথেও আলোচনা করেন। যারা তাকে এই সিনেমা না করারই পরামর্শ দেন।