Skip to content

৭ই ডিসেম্বর, ২০২৩ খ্রিষ্টাব্দ | বৃহস্পতিবার | ২২শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ

ইমো’র লগ-ইন নিরাপত্তায় নতুন ফিচার

নতুন একটি ফিচার চালু করেছে ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপ ইমো। নতুন স্বয়ংক্রিয় ভেরিফিকেশন ফিচার ‘ফ্ল্যাশ কল’ ব্যবহারকারীর অ্যাকাউন্টে ভার্চুয়াল অনধিকার প্রবেশ ও ডেটা লঙ্ঘন রোধ হবে, পাশাপাশি ব্যবহারকারী নিরাপদে লগ-ইন করতে পারবেন। ব্যবহারকারীদের অ্যাকাউন্ট লগ-ইন আরো দ্রুত, নিরাপদ ও সুবিধাজনক করার লক্ষে এই ফিচার চালু করা হয়েছে।   

 

প্রতিষ্ঠানটির পাঠানো এক বিবৃতিতে বলা হয়, নতুন এ ফিচারটি পূর্বের টেক্সট-ভিত্তিক ওটিপি ভেরিফিকেশন কোড ম্যানুয়াল অন্তর্ভুক্তির ঝামেলা দূর করে, সহজ ও নিরাপদভাবে ইমোতে লগ-ইন করে প্রিয়জনের সাথে যোগাযোগের সুবিধা পাচ্ছে ব্যবহারকারীরা।

 

নতুন এই ফিচারটি পেতে হলে, যে সিম কার্ডের নম্বর থেকে ইমো অ্যাকাউন্ট খোলা হবে তা একই ডিভাইসে সক্রিয় থাকতে হবে। অর্থাৎ, ব্যবহারকারী ফ্ল্যাশ কল ফিচারটি ব্যবহার করতে পারবেন না। ফ্ল্যাশ কল যাচাইকরণের শর্ত পূরণ হলে, সেখানে একটি পপ-আপ উইন্ডো আসবে, যেখানে ফ্ল্যাশ কল যাচাইকরণের জন্য নিরাপদ ও সফল লগ-ইন করতে ব্যবহারকারীর অনুমতি চাওয়া হবে। এর ভিত্তিতেই ফ্ল্যাশ কল আসার পর অ্যাকাউন্টটি স্বয়ংক্রিয়ভাবে লগ-ইন হয়ে যাবে। ব্যবহারকারী যদি অনুমতি না দিয়ে তা প্রত্যাখ্যান করে দেয়, তখন ইমো অ্যাপ ভেরিফিকেশনের জন্য এসএমএস যাচাইকরণ মোডে প্রবেশ করবে।

 

বিবৃতিতে আরো বলা হয়, বাংলাদেশসহ সারা বিশ্বের সকল ব্যবহারকারীরা এখন তাদের ডিভাইসে ইমো অ্যাপটি আপডেট করে এই সুবিধাটি উপভোগ করতে পারবেন। ব্যবহারকারীদের সন্তুষ্টি ও গোপনীয়তার সুরক্ষায় ইমো সবসময়ই গুরুত্ব সহকারে বিবেচনা করে এবং নতুন এই ফিচারটি ইমোর বিদ্যমান সুরক্ষায় নতুন এক মাত্রা সংযোজন করেছে। ব্যবহারকারীদের অনলাইন সুরক্ষা নিশ্চিতে এই ‘ফ্ল্যাশ কল’ ফিচার ইমোর দায়িত্বশীল পরিচয়ের বহিঃপ্রকাশ। যা নেটিজেনদের কাছেও ইমোকে আরো বেশ জনপ্রিয় করে তুলবে।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ