Skip to content

১০ই জুলাই, ২০২৪ খ্রিষ্টাব্দ | বুধবার | ২৬শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

হোয়াটসঅ্যাপে নতুন আকর্ষণ!

হোয়াটসঅ্যাপ আমাদের নিত্যদিনের বন্ধু। প্রিয়জনের খবর কিংবা অফিসের কোন একটি বিশেষ ফাইল তথ্য গুলো প্রেরণ করার চট জলদি সমাধানের নাম হোয়াটসঅ্যাপ। আবার একটি চমক নিয়ে আসলো হোয়াটসঅ্যাপ। 

 

যারা কয়েক বছর পর পর নিজেদের ফোন পরিবর্তন করেন তাদের জন্য আনন্দের খবর এটি। অর্থাৎ, যারা অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম বদল করে আইফোন ব্যবহার করবেন তারা এতে উপকৃত হবেন।

 

নতুন এই ফিচারে খুব সহজেই চ্যাট হিস্ট্রি অ্যান্ড্রয়েড থেকে আইফোনের মধ্যে ট্রান্সফার করা সম্ভব। তবে পুরোটাই নির্ভর করছে কোন মোবাইল ব্যবহার করছেন ব্যবহারকারী তার উপরে। ইতিমধ্যে স্যামস্যাং গ্যালাক্সি জেড ফোল্ড থ্রি এবং গ্যালাক্সি জেড ফ্লিপ থ্রি ব্যবহারকারীরা এই সুবিধা পাচ্ছেন।

 

হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ জানান, স্যামস্যাং-এর ফোল্ডেবল ফোনগুলোর মধ্যে এই সুবিধা দেয়া হচ্ছে। ধীরে ধীরে বাকি ফোনগুলোর ক্ষেত্রেও এই সুবিধা দেয়া হবে।

 

এর মাধ্যমে দুই আলাদা অপারেটিং সিস্টেমের মধ্যে চ্যাট হিস্ট্রি ট্রান্সফার করা যাবে। হোয়াটসঅ্যাপের প্রতিদ্বন্দ্বীরা ক্লাউড স্টোরেজ ব্যবহার করে সমস্ত ডেটা সংরক্ষণের জন্য। কিন্তু হোয়াটসঅ্যাপের যেহেতু এন্ড টু এন্ড এনক্রিপশন তাই ব্যবহারকারীদের নিজেদের ফোনে তথ্য সঞ্চিত হয়। এবং নতুন ফিচারে সমস্ত তথ্য ট্রান্সফার করা সম্ভব হবে। যা অত্যন্ত সুরক্ষিতভাবে সম্পন্ন হবে।এই প্রথম এ ধরনের ফিচার্স লঞ্চ করা হচ্ছে। এর মাধ্যমে খুব সহজভাবে দুই আলাদা অপারেটিং সিস্টেম থেকে চ্যাট হিস্ট্রি ট্রান্সফার করা সম্ভব হবে।

 

ফোনগুলো আইফোন থেকে অ্যান্ড্রয়েডের মধ্যে চ্যাট হিস্ট্রি খুব সহজেই ট্রান্সফার করতে পারবে এবং উল্টোটাও সম্ভব।

 

প্রতিদিনেই মারকেটে লিডিং সোশ্যালঅ্যাপ গুলোর বিচিত্র ফিচার নিয়ে আসতে হয়।মাঝে মাঝে তাদের এ পরিক্ষা বিফলেও যায় আবার এর প্রভাবে বিজনেস ফুলে ফেপে ওঠে।তবে দেখার বিষয় উক্ত ফিচারটি সংযোজন করার মাধ্যমে হোয়াটসঅ্যাপ কতটুকু লাভবান হয়।

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ