Skip to content

৫ই জুলাই, ২০২৪ খ্রিষ্টাব্দ | শুক্রবার | ২১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

লেবুর পাতা ব্যবহারে দাঁত হবে ঝকঝকে 

অনেকের দাঁতে হলদে ভাব থাকে নিয়মিত ব্রাশ করার পর ও। এটি আসলে সাধারণ একটি সমস্যা। সবার ক্ষেত্রেই এমনটা হতে পারে। কিন্তু সমস্যা হয় তখনই যখন আপনি কথা বলেন বা প্রাণ খুলে হাসেন। যখন আপনি হাসবেন তখন আপনার হলদেটে দাঁত আপনাকে ফেলতে পারে লজ্জায়। তাই আগেই নিয়ে নিন এর পরিচর্যা। অনেকের দাঁতে আবার কালো কালো দাগ ও থাকে।

এটাও ভীষণ লজ্জাজনক বিষয় হতে পারে আপনার জন্য। সেক্ষেত্রে ব্রাশ করার পাশাপাশি নিতে হবে একটু বাড়তি যত্ন। চেষ্টা করবেন দিনে দু'বার ব্রাশ করার তাও ২ মিনিট ধরে। এর বেশি সময় নিয়ে ব্রাশ করা উচিত নয়। ব্যবহার করতে হবে ভালো কোন টুথপেষ্ট, সেই সাথে ভালো ব্রাশ ও। তাই দাঁত হলদে এবং কালো সমস্যা দূর করতে ব্যবহার করুন লেবু পাতা। লেবু পাতায় আছে ভিটামিন সি যা দাঁতকে ভালো এবং ঝকঝকে রাখতে সহায়তা করে। যেভাবে করবেন লেবুর পাতা দিয়ে দাঁত ঝকঝকে_

উপকরণ 

১) বেকিং সোডা

২) লেবুর পাতা

পদ্ধতি 

লেবুর পাতা সংগ্রহ করে নিন। এবার লেবুর ২/৩টা পাতা ধুয়ে নিন।যাতে পাতার গায়ে কোন ময়লা না লেগে থাকে। শিল এর সাহায্য নিয়ে পাতাগুলো মিহি করে বেটে নিন। (আপনি চাইলে এক সাথে অনেকগুলো পাতা বেটে বা ব্লেন্ডার করে ফ্রিজ করেও রাখতে পারেন)।

 

অল্প পরিমাণে নিয়ে আধা চা চামচ বেকিং সোডা নিয়ে একটা পেস্ট তৈরি করে। ব্রাশ এর সাহায্যে দাঁত মাজুন। যেভাবে ব্রাশ করেন ঠিক সেই ভাবেই করুন।

সপ্তাহে ১ দিন করবেন এটি। দেখবেন আস্তে ধীরে আপনার দাঁত আবার আগের মতো সুন্দর এবং ঝকঝকে হয়ে যাবে।

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ