Skip to content

২১শে ফেব্রুয়ারী, ২০২৪ খ্রিষ্টাব্দ | বুধবার | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

স্প্যাগেটি উইথ চিকেন বল

খাবারের স্বাদে মাঝে মাঝে ভিন্নতা না আনলে কি চলে? স্বাদে ভিন্নতা আসলে সকলের খাবারের চাহিদাও বৃদ্ধি পায় এবং একঘেয়েমি ভাব আসে না। একঘেয়েমি দূর করতে আজ নিয়ে এসেছি স্প্যাগেটি উইথ চিকেন বল নিয়ে।  চলুন তাহলে জেনে নেই স্প্যাগেটি উইথ চিকেন বল তৈরির রেসিপি।

উপকরণ

স্প্যাগেটি – ৩০০ গ্রাম

চিজ – ২৫ গ্রাম

মাখন – ১ টেবিল

চামচ সস তৈরির জন্য

টমেটো – ৫০০ গ্রাম

পেঁয়াজ কুচানো – ১ টি

গাজর কুচানো – ১ টি ( ছোট )

তেজপাতা – ২ টি

রসুন – ২ কোয়া

শুকনা মরিচের গুঁড়া – আধা চা চামচ

লবণ – স্বাদ মতো

চিনি – অল্প পরিমাণ

ধনে পাতা কুচি – পরিমাণ মতো

চিকেন বল তৈরির জন্য

মুরগীর মাংসের কিমা – ৩০০ গ্রাম

পাওরুটি – ২-৩ স্লাইস

ডিম – ১ টি

রসুন বাটা – ১ চা চামচ

ভিনিগার – ১ টেবিল চামচ

টমেটো কেচাপ – ২ টেবিল চামচ

লবণ – স্বাদ মতো

কাঁচা মরিচ কুচি – ২ টি

তেল – পরিমাণ মতো

প্রণালী

এই রেসিপি কয়েক ধাপে বিভক্ত।

ধাপ ১ ( চিকেন বল তৈরি )– মুরগির মাংসের কিমার সাথে সব উপকরণ এক সাথে দিয়ে ভাল করে মাখিয়ে ছোট ছোট বলের আকারে গড়ে নিন। এবার গরম তেলে লাল করে ভেজে আলাদা করে তুলে রাখুন।

ধাপ ২ ( সস তৈরি ) –টমেটো টুকরা , পেঁয়াজ , গাজর , রসুন ব্লেন্ডারে দিয়ে মিহি করে মিশ্রণ তৈরি করে নিন। মিশ্রণটি ছাঁকনিতে ছেঁকে নিন। কড়াইতে তেল গরম করে তেজপাতা দিয়ে মিশ্রণটি ঢালুন। কিছু সময় ফুটিয়ে ঘন করে নিন। এবার স্বাদ মতো লবণ ও চিনি দিন। এবার এই সসের ভিতর আগে থেকে ভেজে রাখা চিকেন বলগুলো দিয়ে ২-৩ মিনিট রান্না করুন। ধনে পাতা কুচি দিয়ে নামিয়ে নিন।

ধাপ ৩– স্প্যাগেটি লবণ পানিতে সেদ্ধ করে নিন। সেদ্ধ হয়ে গেলে পানি ঝরিয়ে একটি সারভিং ডিসে রাখুন। এবার সেদ্ধ স্প্যাগেটিতে মাখন মাখিয়ে রাখুন। এর উপরে সস দিয়ে মাখিয়ে রান্না করা চিকেন বল দিয়ে দিন। উপর থেকে চিজ ও ধনে পাতা কুচি ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন মজাদার স্প্যাগেটি উইথ চিকেন বল।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ