Skip to content

২০শে ফেব্রুয়ারী, ২০২৪ খ্রিষ্টাব্দ | মঙ্গলবার | ৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

রূপচর্চায় তেলের ব্যবহার

আমাদের রুটিন মাফিক জীবনে ত্বকের সমস্যার শেষ নেই৷ কখনো তেল চিটচিটে তো কখনো আবার রুক্ষ। এই ত্বকের যত্নে তেলেরও রয়েছে নানা ব্যবহার। কি তেল চিটচিটে ত্বকে তেলের ব্যবহার শুনে অবাক হচ্ছেন? চলুন তবে জেনে নেই ত্বকে তেলের ব্যবহার সম্পর্কে –

তিলের তেল: আমরা কমবেশি সবাই তিল চিনি। আর তিল থেকে তৈরি তিলের তেল৷ এই তেল ত্বকের পোড়াভাব কমিয়ে আনে। বাড়িয়ে দেয় উজ্জ্বলতা। নিয়মিত তিলের তেলের ম্যাসাজে ত্বক হয় সুন্দর।

সরিষার তেল: রান্না-বান্নার পাশাপাশি ত্বকের যত্নেও সরিষার তেলের জুড়ি নেই।এটি ত্বকের আর্দ্রতা ঠিক রাখতে সাহায্য করে। এছাড়াও ত্বকের ফাটা দাগ দূর করতে বেশ উপযোগী। বাচ্চাদেরও এজন্যই শরীরে সরিষার তেল মালিশ করা হয়। এটি নিয়মিত ব্যবহারে ভালো ফলাফল পাবেন। 

বাদাম তেল: বাদাম খেতে পছন্দ করেন না এমন মানুষের সংখ্যা খুবই সীমিত। এই বাদামের রয়েছে নানা গুণ। বাদাম তেল চেহারায় লাবণ্য কয়েকগুণ বাড়িয়ে দেয়। চেহারায় লাবণ্য ধরে রাখতে বাদাম তেল ব্যবহার করতে পারেন।

সূর্যমুখী তেল: সূর্যমুখীকে আমরা সুন্দর একটি ফুল হিসেবেই বেশি চিনি। কিন্তু এর থেকে তৈরি তেল ত্বকের তেল চিটচিটে ভাব কমাতে সাহায্য করে। শুনতে অবাক লাগলেও সত্যিই এ তেল দিয়ে ত্বকের তৈলাক্ত ভাব কমে। ত্বকে আনে সজীবতা।

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ