Skip to content

৪ঠা মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | শনিবার | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শ্যাম্পুর সাথে চিনি মিশিয়ে ব্যবহার করুন চুলে

চুল হল নারীর ভূষণ। যে নারীর চুল যত লম্বা সেই নারী ততই সুন্দর। কিন্তু শুধু চুল থাকলেই কি হবে? নিতে হবে চুলের যত্ন। বাহিরের ময়লা, বাতাসের সাথে উরে আসা ধুলো -বালু এক সেকেন্ডই আপনার চুলকে করে দিতে পারে অমসৃণ এবং নিস্তেজ। তাই নিতে হবে কিছু বাড়তি যত্ন। রান্না ঘরের মাত্র একটি উপকরণ দিয়েই করে নিতে পারেন এই যত্ন। আর সেই অসাধারণ উপকরণটি হল 'চিনি'।খুব অবাক হচ্ছেন? হ্যাঁ! অবাক হওয়ার মতোই বিষয়। তাহলে চলুন জেনে নেই, শ্যাম্পুর সাথে চিনি ব্যবহার করলে আপনার চুলের কি কি সমস্যা দূর হবে। 

 

১) শ্যাম্পুর সাথে চিনি মিশিয়ে ব্যবহার করলে, চুলের যে ঝলমলে ভাবটা নষ্ট হয়ে গিয়েছিল সেটা পুনরায় ফিরে আসবে। 

২) অনেকেই আছেন,যাদের শ্যাম্পু করার পর ও চুল থাকে আর্দ্রতাহীন। তাই চিনির সাথে শ্যাম্পু মিশিয়ে ব্যবহার করে দেখুন। চুলের আর্দ্রতা ফিরে আসবে। 

৩) চুল পড়ে যাওয়া প্রায় সব নারীর কমন একটি সমস্যা। তাই যাদের অতিরিক্ত চুল পড়ছে এবং যারা নিজেদের চুলের ঘনত্ব বাড়াতে চাচ্ছেন তারা গোসলের সময় শ্যাম্পুর সাথে এক চা চামচ চিনি ব্যবহার করে মাথায় দিন। এতে করে চুল ও পড়বে না এবং চুলের ঘনত্ব ও বৃদ্ধি পাবে।

৪) খুশকি সমস্যায় চুল হয়ে যায় রুক্ষ, চিটচিটে ভাব, সেই সাথে মাথার ত্বক ও চুলকায়। এক্ষেত্রে ব্যবহার করুন চিনির সাথে মিশিয়ে শ্যাম্পু। এরে করে খুশকির প্রবণতা কমে গিয়ে চুলকে করবে খুশকি মুক্ত।

 সপ্তাহে ২/৩ দিন এই পদ্ধতি মেনে চলুন। তাহলে চোখের সামনেই মিলবে ভালো ফলাফল।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ