Skip to content

২১শে মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | মঙ্গলবার | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জিং ম্যাগডার্ট

কল্পনা করুন তো একবার আপনার মোবাইল ফোনটি চার্জ দিচ্ছেন কিন্তু আপনার চার্জারের কোন ক্যাবেলেই নেই? আপনি দ্রুততার সাথে আপনার মোবাইল ফোনটি চার্জ করে ফেললেন। মোবাইল ফোন চার্জারের ক্যাবেল জট নিয়ে সমস্যা সকলের নিত্যদিনের। সম্প্রতি এই সমস্যাটির অবাক করা সমাধান দিয়েছে রিয়েলমি মোবাইল ব্রান্ড।

 

অ্যান্ড্রয়েড ফোনে সবার আগে ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি ‘ম্যাগডার্ট’ নিয়ে এসেছে তারা। গত ৩ আগস্ট সন্ধ্যায় অনুষ্ঠিত ‘ম্যাগনেটিক ইনোভেশন’ ইভেন্টে ম্যাগনেটিক ওয়্যারলেস প্রযুক্তির বিভিন্ন পণ্য বৈশ্বিক বাজারে উন্মোচন করে প্রতিষ্ঠানটি।

 

ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জার সমর্থিত প্রথম অ্যান্ড্রয়েড ফোন ‘রিয়েলমি ফ্ল্যাশ’ বর্তমানে কনসেপ্ট পর্যায়ে রয়েছে। এই ফোনে রয়েছে ৪৫০০ মিলিঅ্যাম্পিয়ার ক্ষমতার ব্যাটারি। ৫০ ওয়াট ম্যাগডার্ট ওয়্যারলেস চার্জারের সাহায্যে এই ব্যাটারি মাত্র ৫ মিনিটে ০ থেকে ২০ শতাংশ এবং মাত্র ৫৪ মিনিটে সম্পূর্ণ চার্জ দেওয়া সম্ভব। এটিকে বিশ্বের সবচেয়ে দ্রুতগতির ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জার হিসেবে অভিহিত করা হয়েছে।

 

ম্যাগডার্ট প্রযুক্তির পণ্যের তালিকায় রয়েছে বিশ্বের দ্রুততম ৫০ ওয়াট ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জার, ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জিং সাপোর্টেড প্রথম অ্যান্ড্রয়েড স্মার্টফোন রিয়েলমি ফ্ল্যাশ ও অন্যান্য বেশ কিছু ম্যাগনেটিক চার্জিং পণ্য।

 

৫০ ওয়াট ম্যাগডার্ট চার্জারে একটি সক্রিয় এয়ার কুলিং সিস্টেম রয়েছে, যা চার্জ দেওয়ার সময় তাপমাত্রা অনুকূলে রাখে এবং দীর্ঘ সময় উচ্চ স্তরে চার্জিং পাওয়ার বজায় রাখে। অন্যদিকে, ১৫ ওয়াট ম্যাগডার্ট চার্জারটি মাত্র ৩.৯ মিলিমিটার পুরু যা বিশ্বের সবচেয়ে পাতলা ওয়্যারলেস ম্যাগনেটিক চার্জার। এটি তাপ উৎপাদন কমাতে ও দীর্ঘ হাই পাওয়ার চার্জিং  প্রদানে সক্ষম। 

 

রিয়েলমির এই ইনোভেশন ইভেন্টে ম্যাগডার্ট পাওয়ার ব্যাংক এবং একটি বিশেষ চার্জিং বেসও উন্মোচন করা হয়েছে। একসঙ্গে এই দুটি স্মার্ট সল্যুশন ভার্টিক্যাল চার্জিং স্টেশন হিসেবে ব্যবহার করা যেতে পারে। চলতি পথে চার্জ দিতে চাইলে রিয়েলমির ম্যাগডার্ট পাওয়ার ব্যাংক স্মার্টফোনের সঙ্গে সংযুক্ত করে চার্জ দেওয়া যাবে। 

এছাড়া, ম্যাগডার্টের সঙ্গে অন্যান্য স্মার্ট সল্যুশনও লঞ্চ করা হয়েছে। পোর্ট্রেট ফটোগ্রাফির জন্য রয়েছে ম্যাগডার্ট বিউটি লাইট। সিনেমা দেখার সময় বা ভিডিও কল করার সময় ফোনকে ধরে রাখার জন্য ম্যাগডার্ট ওয়ালেটকে কিকস্ট্যান্ড হিসেবে ব্যবহার করা যাবে। পণ্য তালিকায় আরো রয়েছে জিটি ম্যাগডার্ট চার্জিং কেস। এই কেস ব্যবহার করে ম্যাগডার্ট প্রযুক্তিতে রিয়েলমি জিটি স্মার্টফোন চার্জ করা যাবে।

 

প্রযুক্তিটি উন্মোচন করলো ইনোভেশন জগতের এক নতুন দুয়ার। মানুষ টেকনোলজিকে প্রতিনিয়তই আপগ্রেড করছে। প্রতিদিনেই পেয়ে যাচ্ছে নতুন কোন ত্রুটি।পরবর্তীতে ত্রুটি এবং সীমাবদ্ধতা গুলোকে ছাপিয়ে তৈরি করছে সময় উপযোগী নতুন টেক। নিঃসন্দেহে বলা যায় ম্যাগডার্ট তেমনেই একটি প্রযুক্তি।

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ