Skip to content

১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিষ্টাব্দ | বুধবার | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাংবাদিকতা চালিয়ে যাবো: রোজিনা ইসলাম

মুক্তি পাওয়ার পর সাংবাদিকতা চালিয়ে যাওয়ার কথা বলেন প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলাম। এছাড়াও এই সময়টাতে সাংবাদিকসহ যারা সাথে ছিলেন তাদের সকলকে ধন্যবাদ জানান তিনি। 

রোজিনা ইসলাম আজ রোববার জামিনে মুক্তি পেয়েছেন। আজ বিকেল ৪ টা ২০ মিনিটের দিকে কারাগার থেকে মুক্তি পান তিনি। রোজিনা গাজীপুরের কাশিমপুর মহিলা কারাগারে বন্দী ছিলেন। বিকেলে কারাগার থেকে বের হয়ে পরিবারের সদস্যদের সঙ্গে ঢাকার উদ্দেশে রওনা হন তিনি। 

এর আগে বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম বাকী বিল্লার ভার্চুয়াল আদালতে উভয়পক্ষের শুনানি হয়। রোজিনা ইসলামের জামিন শুনানিতে অংশ নিয়ে তার আইনজীবীরা জামিনের আবেদন জানান। অন্যদিকে রোজিনা ইসলামের মামলার সবগুলো ধারা জামিন অযোগ্য দাবি করে জোরালোভাবে জামিনের বিরোধিতা করেন রাষ্ট্র পক্ষের আইনজীবীরা। 

এছাড়াও রোজিনার স্বীকারোক্তিমূলক ভিডিও ফুটেজ আদালতে জমা দেয়ার জন্য জামিনের আদেশ আগামী সপ্তাহের যে কোন দিন ধার্য করার আবেদন জানায় রাষ্ট্র পক্ষের আইনজীবীরা। এর পরিপ্রেক্ষিতে রোববার দিন ধার্য করে আদালত। 

উল্লেখ্য, রোজিনা ইসলাম  দেশের স্বনামধন্য পত্রিকা প্রথম আলোর একজন জ্যেষ্ঠ প্রতিবেদক। তার পেশাগত দায়িত্ব পালনের উদ্দেশ্যে তিনি কাল  সোমবার বেলা সাড়ে তিনটার দিকে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। সেখানে দীর্ঘ সময় আটকে রেখে নির্যাতন করার পর স্বাস্থ্য মন্ত্রণালয়ের নথি সরানোর অভিযোগে তাকে পুলিশের হাতে সোপর্দ করা হয়। এরপর রাতে তার বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে নথি চুরির মামলা দায়ের করা হয়। 

এরপর ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে গত মঙ্গলবার আদালতে হাজির করে রিমান্ড চেয়ে আবেদন করে পুলিশ। ওই দিন রিমান্ড আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানো হয়। এবং জামিন শুনানির জন্য ২০শে মে ধার্য করা হয়। জামিন শুনানি শেষে আজ ২৩ মে তার জামিনের আদেশ দেয়া হয়।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ