Skip to content

১০ই জুলাই, ২০২৪ খ্রিষ্টাব্দ | বুধবার | ২৬শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

জন্মের ব্যবধান ৩ মিনিট, মৃত্যুর ২৪ ঘণ্টা! 

১৯৯৭ সালের ২৩ এপ্রিল। মীরাটের ক্যান্টনমেন্ট এলাকার বাসিন্দা গ্রেগরি রেমন্ড ও সোজা রাফায়েল দম্পতির ঘরে খুশির ঘনঘটা নিয়ে জন্ম নেন দুইটি জমজ ছেলে সন্তান। মাত্র ৩ মিনিটের ব্যবধানে জন্মগ্রহণ করেন দুই ভাই। প্রায় একই সময়ে জন্মগ্রহণ করা এই দুই ভাই নিজেদের ২৪ বছর বয়সে আবার একইসঙ্গে পাড়ি জমান না ফেরার দেশে। 

জোফ্রেড ভার্গিস গ্রগারি এবং রাফ্রেড জর্জ গ্রগারি নামের এই দুই ভাই করোনায় আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টার ব্যবধানে মৃত্যুবরণ করেন। মৃত্যুর সময় দুজনেই মীরাটের আনন্দ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রায় একই সময়ে অসুস্থ হয়ে পরে দুজনেই। তাই দুজনকেই একসাথে ভর্তি করা হয় এই হাসপাতালে।  

করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হলেও গত ১০ মে করোনা রিপোর্ট নেগেটিভ আসে দুজনেরই, তবে থেকে যায় শারীরিক কিছু জটিলতা। যার কারণে শারীরিক অবস্থার কোন উন্নতি না দেখে হাসপাতালেই চিকিৎসাধীন রাখা হয় দুজনকেই।  কিন্তু শেষ রক্ষা আর হয়না। ১৩ মে হাসপাতালেই মৃত্যু হয় জোফ্রেডের৷ এর প্রায় ২৪ ঘণ্টার মাথায় ১৪ মে মারা যায় ভাই রাফ্রেডও। 

মৃত এই দু-ভাইয়ের পরিবার সূত্রে জানা যায়,  তাদের দুই ভাইয়ের উচ্চতা, শারীরিক গঠনসহ নানান বিষয়ে অসম্ভব মিল ছিল।  দু’‌জনেই একইসঙ্গে কোয়াম্বাত্তুরের কলেজ থেকে বি টেক পাশ করেন। প্রায় একইসঙ্গে পৃথিবী যাত্রা শুরু করেন তারা এবং যাত্রার সময়সীমাও যেন একইসাথে নির্ধারণ করে এসেছেন তারা,  তাইতো মাত্র ২৪ ঘণ্টার ব্যবধানে ইহলোক ত্যাগ করেন দুজনে।

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ