Skip to content

১৬ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | বৃহস্পতিবার | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

এখনো সিসিইউতে খালেদা জিয়া, নিচ্ছেন কৃত্রিম অক্সিজেন

বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার শারীরিক অবস্থার কোন উন্নতি হয়নি। এখনো কৃত্রিম অক্সিজেন নিচ্ছেন বেগম জিয়া। তিনি রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। 

 

এ বিষয়ে খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের চিকিৎসক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন জানান, খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের মতোই আছে। তাকে এখনো কৃত্রিম অক্সিজেন দিতে হচ্ছে। আবার কৃত্রিম অক্সিজেন ছাড়াও শ্বাস-প্রশ্বাস নিতে পারছেন। তার ডায়াবেটিসের মাত্রা আগের মতোই আছে। তবে কিডনিজনিত কিছু সমস্যা এখনো রয়েছে।

 

তিনি আরও জানান, বেগম জিয়ার করোনা পরবর্তী নানা রোগের বিষয়ে চিকিৎসকরা  পরীক্ষা-নিরীক্ষা করে ব্যবস্থা নিচ্ছেন।  এটা একটা লং টার্ম চিকিৎসা। চিকিৎসক হিসেবে এখনই কিছু প্রেডিকশন করে বলা যাবে না।

করোনা ভাইরাস সংক্রমণমুক্ত হলেও পুরনো রোগ আর্থ্রাইটিস, ডায়াবেটিসের পাশাপাশি হৃদরোগ ও কিডনি জটিলতায় ভুগছেন তিনি। মঙ্গলবারও ডা. শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিকেল বোর্ড খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা পর্যালোচনা করেছেন বলেও জানান ডা. জাহিদ ।

উল্লেখ্য, গত ১১ এপ্রিল করোনা ভাইরাসে আক্রান্ত হন খালেদা জিয়া। এরপর ২৭ এপ্রিল শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। শ্বাসকষ্ট দেখা দিলে গত ৩ মে তাকে নেওয়া হয় সিসিইউতে। তখন থেকে বর্তমান সময় পর্যন্ত তিনি সিসিইউতেই রয়েছেন।

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ