Skip to content

১৮ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | শনিবার | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সাংবাদিকদের স্বেচ্ছায় কারাবরণে আবেদন

দৈনিক প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও নিপীড়নের বিরুদ্ধে প্রতিবাদের জোয়ার সর্বত্র। তীব্র প্রতিবাদে আজ বিকেলে বিভিন্ন সংবাদমাধ্যমের অনুসন্ধানী সাংবাদিকরা একযোগে স্বেচ্ছায় কারাবরণ করতে একত্রিত হন শাহবাগ থানায়৷ 

 

বদরুদ্দোজা বাবু, মিলটন আনোয়ার, মহিম মিজান, পারভেজ রেজা, মুনজুরুল করিম, আব্দুল্লাহ তুহিন, খান মুহাম্মদ রুমেল, অপূর্ব আলাউদ্দীন, আবদুল্লাহ আল ইমরান, নয়ন আদিত্য, মুক্তাদির রশীদ রোমিও, এস এম নূরুজ্জামান, শাহনাজ শারমিন, কাওসার সোহেলী প্রমুখ সাংবাদিকরা কারাবরণের আবেদন নিয়ে হাজির হন শাহবাগ থানায়। 

 

প্রতিবাদকারী এই সাংবাদিকদের মতে, যে কারণে রোজিনা ইসলামকে আটক করা হয়, তাঁর উপর মামলা দায়ের করা হয়, সেই একই অভিযোগ যেকোন অনুসন্ধানী সাংবাদিকের উপর আনা যায়। কথিত যে দোষে রোজিনা ইসলাম দোষী, একইভাবে এমন অসংখ্য অভিযোগে থানায় অবস্থানকারী সাংবাদিকরাও অভিযুক্ত হতে পারেন। কারণ অনুসন্ধানী সাংবাদিকদের জনস্বার্থে এমন অনেক গোপন নথির মাধ্যমে দুর্নীতি উন্মোচন করতে হয়। সেজন্য যদি এভাবে হেনস্তার স্বীকার হতে হয়, তাহলে কাজের স্বাধীনতা, বাক স্বাধীনতা থাকেনা। তাই তারা নিজেরাই কারাবন্দী হতে চান স্বেচ্ছায়।
 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ