Skip to content

২১শে ফেব্রুয়ারী, ২০২৪ খ্রিষ্টাব্দ | বুধবার | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ফিরে দেখা ৪১টি বসন্ত

শোবিজ অঙ্গনের জনপ্রিয় মুখ অপি করিম।  যার সাধারণ সৌন্দর্যতা, প্রাণবন্ত হাসি এবং সাবলীল অভিনয় বারংবার মুগ্ধতা ছড়িয়েছে দর্শক হৃদয়ে।  অভিনয়, নাচ, উপস্থাপনাসহ প্রায় প্রতিটি ক্ষেত্রেই তার সফলতার ছাপ  স্পষ্ট।  জনপ্রিয়তাও হার মানিয়েছেন দেশের বেশিরভাগ তারকাদের।  আজ পহেলা মে জনপ্রিয় এ অভিনেত্রীর জন্মদিন।  

 

 

১৯৭৯ সালের পহেলা মে জন্মগ্রহণ করেছিলেন অপি করিম। তার আসল নাম সৈয়দা তুহিন আরা অপি করিম। বিএএফ শাহীন কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং বুয়েট থেকে স্নাতক ডিগ্রী অর্জন করেন তিনি। এরপর জার্মানি থেকে উচ্চতর ডিগ্রি লাভ করেন।  ১৯৯৯ সালে লাক্স ফটোজেনিক প্রতিযোগিতায়‘মিস ফটোজেনিক’ খেতাবও অর্জন করেন তিনি। এরপর তিনি লাক্সের বিজ্ঞাপনে মডেল হয়ে জনপ্রিয়তা পান।

 

 

তবে তার শোবিজ অঙ্গনের যাত্রা মাত্র আড়াই বছর বয়সে। জনপ্রিয় টিভি নাটক 'সকাল-সন্ধ্যা'র পারুল চরিত্রটিতে দুর্দান্ত  অভিনয়ের মাধ্যমে তার যাত্রা শুরু। তবে ১৯৯৯ সালে লাক্স ফটোজনিক সুন্দরী হবার পর লাক্সের মডেল হওয়ার সুবাদে বড় ধরনের সুযোগ আসে তার মডেলিং ক্যারিয়ারে। 

 

এছাড়াও একইসময়ে মঞ্চনাটকেও বেশ সাড়া ফেলে দেন তিনি। মঞ্চ দর্শকদের মাঝেও অপি করিম  প্রশংসিত হতে থাকে রক্তকরবীর 'নন্দিনী' চরিত্রের জন্য। এরপর টিভি নাটকে নিয়মিত অভিনয় করা শুরু করেন ১৯৯৯ সালে 'তেপান্তরের রূপকথা' টেলিফিল্ম দিয়ে।

 

ধীরে ধীরে  নাট্যঙ্গনেও পরে তার সফলতার ছাপ।  আর এক্ষেত্রে  সবচেয়ে বেশি ভূমিকা রাখে নাট্যজগতের ইতিহাসে অন্যতম জনপ্রিয় ধারাবাহিক নাটক '৫১ বর্তী'। যেখানে 'শিউলি' চরিত্রের জন্য প্রচুর জনপ্রিয়তা লাভ করেন তিনি। এছাড়া দুই জোনাকি, শুকনো ফুল রঙ্গিন ফুল, আঁচল, দয়িতা, বৃষ্টির পরে,স্বপ্ন গ্রহণ, দিল দরিয়া,আলো সহ অসংখ্য  নাটকে অভিনয় করে বেশ জনপ্রিয়তা লাভ করেন তিনি।    

 

উপস্থাপনায়ও নিজেকে প্রমাণ করেছেন দুর্দান্ত ভাবে। 'আমার আমি' ও অপি'স গ্লোয়িং চেয়ারের মত  জনপ্রিয় সেলিব্রেটি শো এর উপস্থাপনার দায়িত্ব সামলেছেন দারুণভাবে। সম্প্রতি অভিনয় করেছেন  ওয়েব সিরিজ 'ঢাকা মেট্রো',টেলিফিল্ম মিস শিউলি,কেস ৩০৪০,দরজার ওপাশে নাটকে। 

 

শুধু নাটকেই নয় চলচ্চিত্র জগতেও হয়েছেন বেশ সফল। ২০০৪ সালে অভিনয়  করেছেন ক্যারিয়ারের একটি মাত্র চলচ্চিত্র 'ব্যাচেলর'-এ। আর প্রথমবারেই অভিনয়ে বাজিমাত করেন তিনি।  পেয়েছেন জাতীয় পুরস্কার ও মেরিল প্রথম আলো পুরস্কার। তবে এরপর দীর্ঘ বিরতিতে ছিলেন তিনি। অনেক বছর বিরতি দিয়ে আবারও আসছেন চলচ্চিত্রে,দুই বাংলার যৌথ প্রযোজনায় নির্মিত ইন্দ্রনীল রায় চৌধুরীর 'মায়ার জঞ্জাল' এ অভিনয় করছেন প্রধান চরিত্রে। 

 

আজ তার জন্মদিনে রাত বারোটার পর থেকেই জন্মদিনের শুভেচ্ছায় ভাসছেন তিনি। বন্ধু -বান্ধব, আত্মীয়স্বজনদের পাশাপাশি সোশাল মিডিয়া জুড়ে শুভেচ্ছা জানাচ্ছেন তার অনুসারীরাও। বছরের পর বছর নিজের কাজের মাধ্যমে দর্শক হৃদয়ে সমানভাবে মুগ্ধতা ছড়াবেন তিনি, জন্মদিনে এমনই প্রত্যাশা সকলের।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ