Skip to content

২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিষ্টাব্দ | মঙ্গলবার | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কাজের ফাঁকেই নিন ত্বকের যত্ন

সারাদিনের ব্যস্ত সময়েয় পরে নিজের যত্ন নেওয়ার সময় কিংবা এনার্জি আমাদের সমাজের গৃহিণীরা হয়তো সবসময় পান না। সাংসারিক সব কাজ সামলে নিজের যত্ন নেওয়ার আলাদা করে সময় দিতে পারেন না। তাই কাজের ফাঁকে ফাঁকে কিছু সৌন্দর্য চর্চার টিপস আছে যেগুলোর জন্য আলাদা করে সময় বের করার ঠিক প্রয়োজন পড়ে না। বরং কাজের মধ্যেই করে ফেলা যায়। যেমন : 

 

কাজের ফাঁকেই নিন ত্বকের যত্ন

 

টমেটো কাটার সময় এর অর্ধেক অংশ আলাদা করে রেখে তাতে সামান্য হলুদ মিশিয়ে নিজের মুখে ভালো ভাবে ঘষুন। রান্না করতে করতেই  এই কাজটি করে ফেলা যায়। আধ ঘণ্টা লাগিয়ে রাখার পর মুখ ধুয়ে নিন। এর ফলে ত্বকের ট্যানিং দূর হয় এবং ত্বক উজ্জ্বল হয়। 

 

কাজের ফাঁকেই নিন ত্বকের যত্ন

 

ফল কাটার সময় কয়েক টুকরা ফল ফ্রিজারে রেখে দিন। ভালো ভাবে জমে গেলে সেই ফলগুলি বার করে মুখে কিছুক্ষণ  ঘষুন। এতে আইস ফেশিয়াল ও ফ্রুট ফেশিয়াল দুইয়েরই উপকার পাবেন। আর এর জন্য ব্যবহার করতে পারেন যে কোন ফল যেমন- তরমুজ, পেঁপে, কলা, আম ইত্যাদি।  ১৫-২০ মিনিট পর্যন্ত মুখে লাগিয়ে রাখার পর ধুয়ে নিন। 

 

কাজের ফাঁকেই নিন ত্বকের যত্ন

 

এরপর আসুন ছোট একটি শিশিতে মধু, অল্প কফি এবং এক চিমটে হলুদ মিশিয়ে নিজের কাছে রাখতে পারেন। চট করে নিজের মুখে লাগিয়ে বাড়ির অন্যান্য কাজ করুন। ১৫-২০ মিনিট লাগিয়ে রেখে মুখ ধুয়ে নিন। ত্বক হয়ে উঠবে সজীব ও সতেজ। 

 

কাজের ফাঁকেই নিন ত্বকের যত্ন

 

অনেকেই আছেন শ্যাম্পুর পর কনডিশনার করার সময়  পান না। বা করতে ঠিক ইচ্ছে করেনা। এর ফলে চুল হয়ে পড়ে রুক্ষ। এজন্য  নিজের শ্যাম্পুতে অ্যালোভেরা জেল মিশিয়ে নিন। শ্যাম্পু ও অ্যালোভেরা জেল— এই দুটোই এক সঙ্গে নিজের কাজ করবে। এতে আপনার চুলও যেমন পরিষ্কার হয়ে যাবে, তেমনই অ্যালোভেরা জেল চুলকে ময়শ্চারাইজও করে দেবে। 

 

কাজের ফাঁকেই নিন ত্বকের যত্ন

 

স্ক্রাব হিসেবে একটি খালি কৌটোতে  ৫-৬ চামচ বেসন ও ১ চামচ হলুদ মিশিয়ে বাথরুমে রেখে দিন। স্নানের সময় সাবান লাগানোর পর এটি নিজের শরীরে ছিটিয়ে  স্ক্রাব করে নিন। মাত্র ৫-৭ দিন ব্যবহার করেই উপকার পেতে পারেন।  

 

এই টিপস গুলো মানতে খুব একটা আলাদা করে বেশি সময় দিতে হয়না। তাই যেকেউ সহজেই এগুলো করতে পারেন৷

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ