Skip to content

৫ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | রবিবার | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফের ফিফা র‍্যাংকিংয়ে  বাংলাদেশের মেয়েরা!

প্রায় চার মাস পর আবারো ফিফা র‍্যাংকিংয়ে ফিরেছে বাংলাদেশ নারী ফুটবল দল। দীর্ঘ ১৮ মাস আন্তর্জাতিক ফুটবল থেকে বাইরে থাকায় গত ডিসেম্বরে ফিফার র‌্যাংকিং থেকে ছিটকে যায় বাংলাদেশ নারী ফুটবল দল। প্রায় চার মাস পর আবারও ফিফা র‌্যাংকিংয়ে জায়গা করে নিল বাংলাদেশের মেয়েরা। শুক্রবার এই হালনাগাদ র‌্যাংকিংয়ে প্রকাশ করেছে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা। যেখানে বাংলাদেশের মেয়েদের অবস্থান ১৩৭। 

 

বাংলাদেশের মেয়েরা সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলে ২০১৯ সালের মার্চে নেপালে অনুষ্ঠিত সাফ ফুটবলে। সেমিফাইনাল সেই ম্যাচে ৪- ভারতের কাছে ৪-০ গোলে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় বাংলাদেশ।  এরপর গত বছর ফিফা উইন্ডোতে বেশ কিছু ম্যাচ খেলার পরিকল্পনা থাকলেও  সেগুলো বাতিল হয়ে যায় করোনার কারণে। আর তাই ফিফা র‌্যাংকিং থেকে ছিটকে পড়ে বাংলাদেশ।

 

তবে ফিফার একটি আইন পরিবর্তনের ফলে কপাল খোলে বাংলাদেশের। ফিফার নতুন নিয়ম অনুযায়ী ১৮ মাসের পরিবর্তে যেসব দেশ ৪৮ মাস পর্যন্ত আন্তর্জাতিক টুর্নামেন্টে খেলেনি, তাদেরকে ফিফা র‌্যাংকিং থেকে বাদ দেওয়া হবে। আগামী সেপ্টেম্বর-অক্টোবরে নেপালে একটি ত্রিদেশীয় সিরিজ খেলার পরিকল্পনা আছে বাংলাদেশের  মেয়েদের।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ