Skip to content

৫ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | রবিবার | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চাকুরী প্রার্থীদের পাশে কর্পোরেট আস্ক!

দেশের প্রায় প্রত্যেকটি কোম্পানিতে দুই ধাপে চাকুরীর নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়। সেক্ষেত্রে প্রথমে সিভি দেখে বিচার করা হয় আবেদন প্রার্থী ইন্টার্ভিউ এর জন্য উপযুক্ত কি না।এরপর ফেইস টু ফেইস ইন্টার্ভিউ এর মাধ্যমে নিয়োগ দেওয়া হয়।

উপযুক্ত সিভি বাছাই প্রক্রিয়ায় একজন নিয়োগকর্তা একটি সিভি বাছাই করতে কয়েক সেকেন্ড সময় পেয়ে থাকেন। আর এই কয়েক সেকেন্ডে নির্ধারিত হয় আবেদন প্রার্থী চাকরীর ইন্টার্ভিউ এর জন্য কতোটা উপযুক্ত। তাই একজন আবেদন প্রার্থীর যেমন পর্যাপ্ত স্কিল থাকা জরুরী তেমনি একটি প্রফেশনাল সিভি ছাড়া চাকরী পাওয়া প্রায় অসম্ভব।

গত চার বছর ধরে দেশে বিভিন্ন কর্পোরেট ট্রেইনিং এর পাশাপাশি চাকুরী প্রার্থীদের প্রফেশনাল সিভি তৈরির কাজটি করে যাচ্ছে কর্পোরেট আস্ক।ইতোমধ্যে তারা প্রায় ৮০০০ সিভি তৈরি এবং লিঙ্কদিন প্রোফাইল করেছে।প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী আবিদ নিয়াজ বলেন," একটি সিভি শুধু মাত্র কাউকে ইন্টার্ভিউ এর জন্য নির্বাচিত ই নয়।বরং ইন্টার্ভিউ প্রক্রিয়াও সহজ করে তোলে। যখন নিয়োগকর্তা সিভিতে একজন আবেদন প্রার্থীর প্রতিফলন দেখতে পাবেন,তখন তার নিয়োগ প্রক্রিয়া অনেক সহজ হবে।আর একজন মানুষের উপযুক্ত প্রতিফলন তার সিভিতে দেখানোর মতো কাজটিই আমরা করে যাচ্ছি!"

 

কর্পোরেট আস্ক শুধু সিভি তৈরিই নয়,বর্তমান সময়ে চাকরীর উপযুক্ততা যাচাই করতে প্রয়োজনীয় কাভার লেটার তৈরি,লিংকদিন প্রোফাইল আপডেট এবং বিডিজবস প্রোফাইল আপডেটের কাজও করে থাকে। প্রত্যেকটি সিভি তৈরির আগে তারা ওয়ান টু ওয়ান সেশনের ব্যবস্থা করে থাকে যার ফলে তৈরিকৃত সিভির সাথে আবেদন প্রার্থীর সম্পূর্ন মিল থাকবে।

কর্পোরেট আস্কের ফেসবুক পেইজঃ https://www.facebook.com/CorporateAsk

বর্তমানে প্রতিষ্ঠানটি তাদের সিভি রাইটিং সহ কাভার লেটার তৈরি,লিংকদিন প্রোফাইল আপডেট এবং বিডিজবস প্রোফাইল আপডেটে দিচ্ছে ৭০% ছাড়। যাতে খুব সহজেই সামর্থ্যানুযায়ী মানুষ তাদের নিজস্ব প্রফেশনাল সিভি বানিয়ে নিতে পারে।

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ