Skip to content

২রা মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | বৃহস্পতিবার | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জয়িতা চলচ্চিত্র উৎসব ২০২১

নারী নির্মাতাদের চলচ্চিত্র নিয়ে আয়োজিত হচ্ছে 'জয়িতা চলচ্চিত্র উৎসব ২০২১'। ৬ জন নারী নির্মাতার চলচ্চিত্র নিয়ে আয়োজন করা হচ্ছে উৎসবের। ৬ মার্চ থেকে এই উৎসব চলবে টানা ৩ দিন।  দুপুর ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে এ উৎসব।

 

বাংলাদেশ ইন্টারন্যাশনাল ফিল্ম মুভমেন্টের আয়োজনে পালিত হবে এ উৎসব। এই উৎসবের মূল উদ্দেশ্য মুজিব জন্মশতবর্ষ ও আন্তর্জাতিক নারী দিবস (৮ মার্চ) এক মঞ্চে সিনেমার মাধ্যমে তুলে ধরা।  

 

 

৩ দিনব্যাপী এ উৎসবে প্রদর্শিত হবে কোহিনুর আক্তার সুচন্দার ‘হাজার বছর ধরে’, নারগিস আক্তারের ‘মেঘলা আকাশ’, সামিয়া জামানের ‘রানী কুঠির বাকি ইতিহাস’, মৌসুমীর ‘কখনো মেঘ কখনো বৃষ্টি’, শাহনেওয়াজ কাকলীর ‘উত্তরের সুর’ ও নানজীবা খানের ‘দ্য আনওয়ানটেড টুইন’।

 

অনুষ্ঠানের প্রথম দিন আজ সকাল ১১টায় শিল্পকলা একাডেমির সঙ্গীত ও নৃত্যশালা মিলনায়তনে উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, এম পি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান ও শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

 

 

বাংলাদেশ ইন্টারন্যাশনাল ফিল্ম মুভমেন্টের সভাপতি দিলদার হোসেন জানান, নারী চলচ্চিত্র নির্মাতাদের ছবি নিয়ে সাজানো এই উৎসবটি প্রয়াত কথা সাহিত্যিক রাবেয়া খাতুনকে উৎসর্গ করা হয়েছে।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ