Skip to content

২রা মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | বৃহস্পতিবার | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বপ্নউদ্যোগে জারা

বনানীর ছোট্ট একটা শোরুম থেকে আজ আমাদের যাত্রা শুরু হলেও একদিন পুরো দেশে ছেয়ে যাবার স্বপ্ন নিয়েই আমরা কাজ করে যাচ্ছি, বলছিলেন ফানা নামের একটি ফ্যাশন ব্র‍্যান্ডের স্বত্বাধিকারী জারা।

 

ফানা নিয়ে আপনার স্বপ্ন কি এই প্রশ্নের উত্তরে জারা বলেছেন, ফানা আমার কিশোরী বয়সের স্বপ্ন। সেই তখন থেকেই আমি নিজের একটা ফ্যাশন ব্র‍্যান্ড তৈরি করার স্বপ্ন দেখে আসছিলাম। আর তাই ফ্যাশন ডিজাইনিং নিয়ে পড়ালেখাটা শেষ করেই আমি ফানা প্রতিষ্ঠা করি ২০২০ সালে।

 

ফানা প্রতিষ্ঠার পেছনে অনুপ্রেরণা কি জানতে চাইলে জারা আমাদের জানান, আমি অনেক বেশি অনুপ্রাণিত পাকিস্তানি ডিজাইনার মাসকাটিয়া এবং আমনা সায়েদ এর প্রতি। কারণ পাকিস্তানি ডিজাইনাররা অন্য ডিজাইনারদের তুলনায় অনেক বেশি সুরুচিপূর্ণ। আর এই কারণেই ফানার সমস্ত কাজে পাকিস্তানি কারুকার্যের একটা বৈশিষ্ট্য আপনারা দেখতে পাবেন।

 

আপনাদের শক্তির জায়গা কোনটা জানতে চাওয়ায় যারা জানান, প্রতিটা ব্র‍্যান্ডের ই একটা নিজস্বতা রয়েছে। তেমনি আমাদের ব্র‍্যান্ডের ও রয়েছে একটা নিজস্ব পরিচয়। আমাদের পোষাক গুলো তৈরি হয় সরাসরি করাচি এবং বুর দুবাই তে। আমাদের প্রতিটা পোষাক ই হাতে তৈরি হয় যার ফলে আমাদের পোষাক গুলোর বিশেষত্ব অন্যদের থেকে আলাদা ভাবেই বুঝা যায়। এছাড়া ও আমি নিজে একজন প্রফেশনাল ফ্যাশন ডিজাইনার। পাশাপাশি আমাদের কারিগরেরা জারদৌসি কাজের উপর দারুণভাবে ট্রেইনিং প্রাপ্ত। আপনাদের কি কি কালেকশন রয়েছে?

 

বর্তমানে আমাদের কালেকশনে রয়েছে ব্রাইডাল কালেকশন, গাউন, ডিজাইনার শাড়ী, কূর্তি, এবং থ্রি পিস। এছাড়া আমরা সম্প্রতি ছেলেদের বিয়ের পোশাক নিয়ে ও কাজ শুরু করেছি। আমাদের আরো একটি বিশেষত্ব হলো আমরা আমাদের ক্লায়েন্ট এর রুচি অনুযায়ী কাস্টমাইজড ডিজাইন করে থাকি। এছাড়া ও আমাদের কাছে বাজেট ফ্রেন্ডলি ড্রেস থেকে শুরু করে এক্সপেন্সিভ ড্রেসও রয়েছে। তবে আমরা সব সময় চেষ্টা করি আমাদের নিজেদের অরিজিনাল ডিজাইনে ফোকাস রাখার।

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ