Skip to content

২রা মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | বৃহস্পতিবার | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাইড্রোজেন ওয়াটার রক্তনালীকে সুস্থ রাখে

গবেষকদের কথায়, হাইড্রোজেন জলকে অবিশ্বাস্য স্বাস্থ্য বেনিফিট হিসাবে চিহ্নিত করা হচ্ছে। তবে আপনি যদি ট্যাপ থেকে পান করার পরিবর্তে এক বোতল হাইড্রোজেন জল ব্যবহার করেন সেটাতে আপনি ভালো থাকলেন অনেক বেশী।

চলুন আমরা জেনে নেই প্রথমত, হাইড্রোজেন জল কী?

হাইড্রোজেন জল মূলত আমরা সকলেই এখানে গ্রহের পৃথিবীতে জল হিসাবে বুঝতে পারি তার মূল প্রতিশব্দ: ডাইহাইড্রোজেন মনোক্সাইড, দুটি হাইড্রোজেন পরমাণুর এবং একটি অক্সিজেন পরমাণুর মিলিত পণ্য, প্রায়শই H2O হিসাবে সংক্ষেপিত হয় এবং প্রকৃতিতে পাওয়া যায়। হাইড্রোজেন ওয়াটার এর প্রথম গবেষনা করেন গেইল ল্যাভী নামের একজন এবং তার বন্ধু ব্যারী ওর্মস। তারা গবেষনা করে প্রমান করেন এটা মানুষের ব্যাথাও কমায় এবং এটি প্রত্যেক মানুষের জন্য দরকারী।

তাহলে, হাইড্রোজেন জল খাওয়ার কি কোনও বাস্তব সুবিধা রয়েছে?

তত্ত্বটি হ'ল হাইড্রোজেন যুক্ত করার সাথে সাথে আপনার জলের অ্যান্টিঅক্সিডেন্ট সামগ্রী বৃদ্ধি পেয়েছে যা আপনার রক্তনালীর উপর জারণ চাপ কমাতে সহায়তা করতে পারে (যা যখন অবিরত অবস্থায় ছেড়ে যায়, সময়ের সাথে সাথে দীর্ঘস্থায়ী প্রদাহ এবং দীর্ঘস্থায়ী রোগ হতে পারে)।

এক গবেষণায় দেখা গেছে যে ১০ জন রোগী বিপাক সিনড্রোমের ঝুঁকিতে ছিলেন ১০ সপ্তাহ ধরে হাইড্রোজেন সমৃদ্ধ জল সেবন করেছিলেন এবং মোট কোলেস্টেরল এবং এলডিএল ("খারাপ") কোলেস্টেরলের মাত্রা হ্রাস পেয়েছে এবং উল্লেখযোগ্যভাবে উন্নত এইচডিএল কোলেস্টেরল দেখেছিলেন – সম্ভবত হাইড্রোজেন জলের জন্য ব্যবহারকে প্রদর্শন করছেন বিপাক সিনড্রোমের ঝুঁকি হ্রাস করে। যখন ২৬ জন স্বাস্থ্যকর প্রাপ্তবয়স্কদের উপর একই রকম গবেষণা চালানো হয়েছিল, তখন চার সপ্তাহের জন্য প্রতিদিন হাইড্রোজেন জল পান করা যখন প্লেসবো গ্রুপের সাথে তুলনা করেন, তবে এটি পান করেননি এমন জলের তুলনায় অক্সিডেটিভ স্ট্রেসের চিহ্ন কমেনি। দেখা গেছে, মানুষের মধ্যে হাইড্রোজেন জলের উপর অধ্যয়নগুলিতে দেখা যায়, দীর্ঘস্থায়ী রোগের ঝুঁকিতে থাকা সুস্থ প্রাপ্ত বয়স্ক এবং প্রাপ্তবয়স্কদের জন্য বেশ উপকারীও। ডায়াবেটিস ও হার্টের রোগীদের জন্য বিশেষ উপকারী এ পানির বিখ্যাত একজন ডাক্তার এর মতে হাইড্রোজেন জল হ'ল সুস্থতার পরের বৃহত্তম জিনিস (যদিও এটি লক্ষণীয় গুরুত্বপূর্ণ যে এটি জাপানে বহু বছর ধরে একটি বড় প্রবণতা ছিল, যেখানে এটি "শিন'নুরু সমাধান" নামে পরিচিত)।

হাইড্রোজেন জল কেবল জল যা বিভিন্ন উপায়ে এটিতে অতিরিক্ত হাইড্রোজেন গ্যাস যুক্ত হয়। এটি অনুমানযুক্তভাবে এর মতো কাজ করে: আপনি যখন হাইড্রোজেন গ্যাস খাবেন তখন এটি একটি প্রদাহবিরোধক হিসাবে কাজ করে এবং হাইড্রোজেন অণুর একটি অংশে অ্যান্টিঅক্সিডেন্ট ক্রিয়াকলাপ থাকে। এটি আপনার কোষগুলিকে "অ্যান্টিঅক্সিডেন্ট কারখানায়" পরিণত করতে সহায়তা করে বলে একজন বিশেষজ্ঞ মত দিয়েছেন যা পৃথিবীজুড়ে স্বীকৃত। বাংলাদেশে হাইড্রোজেন ওয়াটার "Hana-A-Class" বাজারজাত করছেন Shodagor.com। প্রতিষ্ঠানটি দীর্ঘ সময় ধরে দেশের বাইরের বিভিন্ন মাধ্যমে হাইড্রোজেন ওয়াটারের এতগুলো স্বাস্থ্যসুবিধার কথা জেনে যাচাই করে তা রপ্তানী করেছে। সদাগর.কম থেকে হাইড্রোজেন ওয়াটার ক্রয় করতে – https://www.shodagor.com/product/hana-a-class-hydrogen-water

বর্তমানে সদাগর.কমের মাধ্যমে দেশের বিভিন্ন সুপারশপ, ফার্মাসী এটা দেশের বাজারে এনেছে।

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ