Skip to content

৪ঠা মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | শনিবার | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ রোজ ডে!  

ভালোবাসার মাস ফেব্রুয়ারি।  ফেব্রুয়ারি জুড়েই বিভিন্ন দিবস নিয়ে থাকে উৎসাহ। বস্তুত ভালোবাসার সপ্তাহের শুরু হয় ৭ ফেব্রুয়ারি থেকে। আজ ৭ ফেব্রুয়ারি। রোজ ডে বা গোলাপ দিবস। বিশেষ করে তরুণদের মধ্যে দিবসটিকে ঘিরে দেখা যায় বিশেষ উচ্ছ্বাস।  

ফুল ভালোবাসে না, এমন মানুষ খুঁজে পাওয়া খুব মুশকিল।  আর গোলাপ তো ফুলের রাজা। এর প্রতি মানুষের দুর্বলতা একটু বেশিই। এই গোলাপের আবার আছে নানা রং, গন্ধ এবং অভিব্যক্তি। একেক রং এর গোলাপ একেক অর্থ ধারণ বা বহন করে। 

বরাবরই জনপ্রিয়তার তুঙ্গে লাল গোলাপ।  লাল গোলাপকেই বলা হয় ভালোবাসার প্রতীক। আর সাদা গোলাপের চাহিদাও নেহাত কম নয়। দিন দিন আরো বেড়েই চলেছে সাদা গোলাপের চাহিদা।  সাদা মানেই পবিত্রতা। সাদা গোলাপকে তাই পবিত্রতা ও বিশুদ্ধতার প্রতীকই ধরা হয়। 

হলুদ গোলাপকে ধরা হয় বন্ধুত্বের প্রতীক। গোলাপি গোলাপ সাধারণত প্রশংসা আর অনুগ্রহকে ইঙ্গিত করে। অরেঞ্জ রোজ আবার গভীর আবেগ আর সক্রিয়তা বুঝাতেই ব্যবহার হয়। 

ল্যাভেন্ডার রোজ একটি বিরল প্রজাতির গোলাপ। প্রথম দর্শনেই প্রেম বা লাভ অ্যাট ফার্স্ট সাইট বুঝাতেই এই গোলাপ ব্যবহার করা হয়। 

তো কি বুঝলেন? পছন্দের মানুষটিকে কোন রঙের গোলাপ দিয়ে ভালোবাসা প্রকাশ করবেন? তবে হ্যাঁ, যাই করুন না কেন প্রস্তুতি নিতে থাকুন। কারণ ভ্যালেন্টাইন উইক জুড়ে এর পর রয়েছে প্রপোজ ডে, চকোলেট ডে, টেডি ডে, প্রমিজ ডে,  হাগ ডে, কিস ডে এবং ভ্যালেন্টাইনস ডে তো রয়েছেই।

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ