Skip to content

২রা মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | বৃহস্পতিবার | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঘরের দেয়াল হোক মনের ক্যানভাস

লকডাউনে আপনার বাসাকে আধুনিকতার ছোঁয়ায় আরেকটু নান্দনিক করে তোলার অন্যতম উপায় হল দেয়াল বা প্রাচীরঅংকন। প্রাচীন অংকন ব্যাপারটি মোটেও কঠিন এবং ব্যয়বহুল নয়। বরং খুবই স্বল্প খরচে নিজের সাদামাটা চার-দেয়ালের রূপ বদলে দেয়ার একটি পন্থা মাত্র। আধুনিক ইন্টেরিয়র ডিজাইনিংয়ের মাধ্যমে একজন শিল্পীমনা ব্যক্তি খুব সহজেই একটি দেয়ালকে বানিয়ে ফেলতে পারে তার মনের ক্যানভাস। এই ক্যানভাসে সে তুলে ধরতে পারে শিল্পী মনার সৃজনশীলতা।

 

দেয়াল অঙ্কন একটি বিশেষ ধরনের চিত্রাঙ্কন মাধ্যম যেটি সম্প্রতি খুবই জনপ্রিয়তা অর্জন করেছে। আজকাল বেডরুম থেকে শুরু করে অফিসের দেয়াল পর্যন্ত যেকোনো স্থানে আপনি দেয়াল অংকন করিয়ে আপনার কক্ষে সৌন্দর্য বৃদ্ধি করতে পারেন। এক্ষেত্রে আরেকটি বিষয় বলা-বাহুল্য, প্রাচীন অঙ্কন একটি অনন্য শিল্প যা আপনি আপনার চাহিদা ও রুচি মাফিক বদলে নিতে পারেন। এক একটি প্রাচীর অংকন একেকজন  ক্লায়েন্ট  ও শিল্পীর মননশীলতার সংমিশ্রণ মাত্র।

 

তাছাড়া, একটি প্রাচীর অঙ্কন একটি কক্ষের আকর্ষণ অনেকাংশে বাড়িয়ে দিতে সক্ষম। একটি সুন্দর দেয়াল খুব সহজেই বদলে দিতে পারে একটি রুমের সৌন্দর্য। এছাড়াও একটি সুন্দর দেয়াল ও পর্যাপ্ত লাইটিং হতে পারে অনেক দামি দামি আসবাব পত্রের বিকল্প।

 

একটি সিম্পল বেডরুম কিডস রুম সাজাতে প্রাচীর অঙ্কনের তুলনা নেই। শুধুমাত্র সৌন্দর্য বৃদ্ধি নয়, একজন শিল্পী মনা ব্যক্তির রুচি ও মননশীলতার পরিচায়ক হতে পারে একটি দেয়াল অংকন। একজন শিল্পী একটি দেয়ালকে বিভিন্নভাবে নতুন নতুন রূপে সজ্জিত করতে পারে তার রঙ তুলির বিশেষ আঁচড়ে।

 

একটি দেয়াল চিত্র হতে পারে কোনো গল্প, কোন বার্তা, কোন উক্তি, কোন কাল্পনিক চিত্র বা দৃশ্য অথবা কোনো একটি অজানা অ্যাবসার্ড ডিজাইন। একজন শিল্পীর কাছে একটি দেয়াল একটি ক্যানভাসের থেকে কোনো অংশে কম নয়।  তাই সে নিজের মনের সকল সৃষ্টিশীলতাকে রং-তুলির আঙ্গিকে তুলে ধরে সেই ক্যানভাস-রূপী দেয়ালকে।

 

অতএব, আপনার বাসাকে আরও মনোরম করে তুলতে দেয়াল অংকন এর বিকল্প নেই। আপনার বসবাসের রুমটিতে একঘেয়েমি ভাব কাটিয়ে কিছু নতুনত্ব এনে দিতে আপনিও করে নিতে পারেন খুবই সিম্পল এবং দৃষ্টিনন্দন এক একটি দেয়াল অংকন।  যার মাধ্যমে আপনার চারিদিকের এক একটি দেয়াল হয়ে উঠবে এক একজন শিল্পীমনের মননশীলতার একেকটি  রূপক।  এভাবেই প্রতিটি দেয়াল হয়ে উঠতে পারে এক একটি মনের ক্যানভাস।

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ