Skip to content

২রা মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | বৃহস্পতিবার | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজধানীর ছিন্নমূল শিশুদের পুষ্টিকর দই দিলো অনন্যা ও গ্রামীণ ডানোন

বিশ্বজুড়ে চলমান করোনা ভাইরাসের সংক্রমণে স্থবির পুরো পৃথিবী। ব্যতিক্রম ঘটে নি বাংলাদেশের ক্ষেত্রেও। দেশে এখন বিরাজ করছে লকডাউন পরিস্থিতি। যেখানে সব ধরনের অফিস, কল-কারখানা বন্ধ মানুষের জীবন বাঁচানোর তাগিদে, সেখানেই দারিদ্র সীমার নীচের মানুষের জীবন দিন দিন হয়ে পড়ছে দুর্বিসহ।

 

খাদ্যের অভাবে এই বিশাল জনগোষ্ঠীর শিশুরাও সম্মুখীন হচ্ছে পুষ্টি সঙ্কটে। সে কারণেই ছিন্নমূল শিশুদের জন্য রবিবার রাজধানীর বেশ কয়েকটি স্থানে পাক্ষিক 'অনন্যা' ও গ্রামীণ ডানোন ফুডস লিমিটেডের পক্ষ থেকে বিতরণ করা হয়েছে পুষ্টিকর শক্তি-প্লাস দই।

 

দেশে চলমান লকডাউন পরিস্থিতিতে রাজধানীর বিভিন্ন স্থানে ছড়িয়ে-ছিটিয়ে থাকা ছিন্নমূল শিশুদের পুষ্টির কথা মাথায় রেখেই সহযোগীতার হাত বাড়ানোর উদ্যোগ নেয় পাক্ষিক 'অনন্যা' ও গ্রামীণ ডানোন ফুডস লিমিটেড। তারই অংশ হিসেবে মোহাম্মদপুর জেনেভা ক্যাম্প, আগারগাঁও, মিরপুর, বনানী, গুলশান, মহাখালি ও তেজগাঁও এলাকায় বিতরণ করা হয় ১০ হাজার শক্তি-প্লাস দই।

রাজধানীর ছিন্নমূল শিশুদের পুষ্টিকর দই দিলো অনন্যা ও গ্রামীণ ডানোন

আয়োজকরা জানান, প্রাথমিকভাবে রাজধানীর দশটি ঘনবসতিপূর্ণ এলাকা বা বস্তি নির্ধারণ করে শিশুদের মাঝে এই খাদ্য সহায়তা দেয়া হয়। এক কথায়, যে এলাকাগুলোতে ত্রাণসামগ্রী খুব একটা পৌঁছায় না, সে ধরনের এলাকাগুলোকেই বেছে নেওয়া হয়েছে। রাজধানীর মোহাম্মদপুর জেনেভা ক্যাম্প, আগারগাঁও, মিরপুর, বনানী, গুলশান, মহাখালি ও তেজগাঁও এলাকাগুলোতে দূরত্ব বজায় রেখে শিশুদের মাঝে সুষ্ঠুভাবে খাদ্য সহায়তা দেয়া হয়। সেই সঙ্গে ঘর থেকে বের না হওয়ার প্রতিশ্রুতি নেওয়া হয়েছে।

রাজধানীর ছিন্নমূল শিশুদের পুষ্টিকর দই দিলো অনন্যা ও গ্রামীণ ডানোন

তারা আরো জানান, নির্ধারিত প্রতিটি স্থানের বাইরেও বেশ কিছু জায়গায় এই খাদ্য সহায়তা দেয়া হয়। শুধু শিশু নয়, বেশ কয়েকটি স্থানে এই খাদ্য সহায়তা দেয়া হয়েছে প্রায় সব বয়সের মানুষকেই। আগামীতে এ ধরনের উদ্যোগ আরো নেওয়া হবে বলেও জানান তারা।

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ