Skip to content

৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিষ্টাব্দ | রবিবার | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

মেকাপ শুরুর আগে বিশেষ কিছু টিপস

কোনো অনুষ্ঠানের আয়োজন হবে আর বঙ্গনারী সাজবে না, তা কি হয়? বিয়ে, গায়েহলুদ, জন্মদিন, সাংস্কৃতিক অথবা অফিশিয়াল অনুষ্ঠানের ধরনের সঙ্গে সঙ্গে ভিন্নতা আসে নারীর সাজেও।

নিজেকে সুন্দর ও সবার থেকে ভিন্ন দেখাতে কে না চায়। কিন্তু দেখা যায়, এই তীব্র রোদ আর গরমে বেশির ভাগ সময় মুখে মেকাপ বসতে চায় না। অথবা মেকাপের পর ত্বকের ওপর তা বিরূপ প্রভাব ফেলে। যে কারণে মেকাপের কিছু সময়ের মধ্যেই তা মুখের ওপর আলাদা প্রলেপের মতো ভেসে ওঠে। এ ধরনের সমস্যা থেকে মুক্তি পেতে মেকাপ শুরু আগে কিছু বেসিক টিপস অনুসরণ করতে পারেন।

সাধারণত মুখে মেকাপ করার আগে শুরুতেই মুখ ভালোভাবে ধুয়ে নিতে হবে। পাশাপাশি মুখে যথাযথভাবে মেকাপ বসানোর জন্যে মেকাপের আগে ফেস ডিপ ক্লিন করা অবশ্যই জরুরি। তার জন্যে কিছু মিশ্রণ প্রয়োগ করতে পারেন। যেমন, চন্দন কাঠের গুঁড়া, কাঁচা হলুদ, নিমগুঁড়া,মুলতানি মাটি সঙ্গে মধু মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করে মুখে দিতে পারেন। মুখে প্রয়োগের ২০ মিনিট পর হাল্কা গরম পানি দিয়ে মিশ্রণটি ভালোভাবে মুখে স্ক্রাব করার মাধ্যমে ধুয়ে ফেলতে হবে। স্ক্রাব করার ফলে আপনার মুখের হোয়াইট অথবা ব্ল্যাক হ্যাডস ক্লিন হয়ে যাবে। পরে আপনার রেগুলার ফেস ওয়াশ দিয়ে মুখ ধুয়ে নিতে হবে। এরপর বরফ বা ঠাণ্ডা পানি দিয়ে মুখ মাস্যাজ করে ধুয়ে ফেলতে হবে। মুখ মুছে আপনার রেগুলার মশ্চারাইজারটি ব্যবহার করুন।

এরপর আপনি মুখে যেই ধরনের মেকাপই ব্যবহার করুন না কেন তা হবে একদম ফ্ললেস। তার স্থায়িত্বও হবে অনেকটা সময় পর্যন্ত । মেকাপের আগে এই নিয়মগুলো অনুসরণ করুন। সাজুন মনের আনন্দে ও সবার মাঝে হয়ে উঠুন একজন অনন্য সুন্দরী।

অনন্যা /টিটি

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ