Skip to content

৭ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | মঙ্গলবার | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চার দশকে প্রথম নারী এএমডি পেল সিটি ব্যাংক

বর্তমানে শ্রমবাজারে নারীদের বিচরণ অনেকটা বাড়লেও কর্মক্ষেত্রে নারীদের প্রতি বৈষম্য খুব একটা কমেনি। বিশেষ করে পদোন্নতির দিকে চোখ রাখলে দেখতে পাবেন উপরের দিকে যতই চোখ পড়বে নারীর সংখ্যা ততই কমতে থাকে। তবু উচ্চপদে যে নারীদের দেখা যাচ্ছে না তা নয়। আনুষ্ঠানিক খাত কিংবা অনানুষ্ঠানিক খাত সবক্ষেত্রেই নারীরা উচ্চপদ গুলোতে নিজেদের জায়গা করে নিচ্ছে। এবার প্রথম নারী এএমডি পেল সিটি ব্যাংক।

বাংলাদেশের সিটি ব্যাংকের চার দশকের ইতিহাসে প্রথম নারী অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক বা এএমডি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন মাহিয়া জুনেদ। রোববার ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সিটি ব্যাংক সম্প্রতি মাহিয়া জুনেদকে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) পদে পদোন্নতি দিয়েছে।

জুনেদ এর আগে ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) ও চিফ অপারেশনস অফিসার (সিওও) এবং চিফ অ্যান্টি মানি লন্ডারিং কমপ্লায়েন্স অফিসার হিসেবে কর্মরত ছিলেন। তিনি বর্তমানে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড এবং সিটি ব্যাংকের অঙ্গ প্রতিষ্ঠান সিটি হংকং লিমিটেডেরও পরিচালক।

এএমডির দায়িত্ব পালন করার পাশাপাশি ব্যাংকের নারী কর্মী বিষয়ক কার্যক্রমের প্রধান হিসেবে এবং মানবসম্পদ ব্যবস্থাপনায় ব্যাংকের এমডির সঙ্গে সরাসরি কাজ করবেন তিনি।

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ